জন্মদিনে পথ শিশুকে চাইনিজের খাদ্য দিলেন জেড এম সম্রাট

0
110

কুষ্টিয়া প্রতিনিধিঃ কোভিট-১৯ সংক্রমনের শুরু থেকে আর্তমানবতার সেবাই নিয়োজিত জেড এম গ্রুপ। আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জননেতা মাহবুবউল আলম হানিফ এমপির নির্দেশে এবং কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক জননেতা আতাউর রহমান আতা এর নেতৃত্বে আর্ত মানবতার পাশে দাড়িয়েছেন শহর যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক জেড এম সম্রাট।

শহরের এই যুবলীগ জেড এম সম্রাট তার জন্মদিনে কোনো সামজিক অনুষ্ঠান না করে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন। জন্মদিনে অসচ্ছল মানুষকে আর্থিক সহায়তা, শহরের মজমপুরস্থ সুখনগর বস্তির শিশু, শহরের ছিন্নমূল পথশিশুসহ প্রায় ৩ শতাধিক মানুষের মাঝে খাবার বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন সায়াদ রাইচ এজেন্সির ম্যানেজার দ্বীন ইসলাম রাসেল, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক তৌহিদুল ইসলাম লিংকন। এছাড়াও ছিলেন, সনেট, নবাব, নেওয়াজ, লিসান, শরীফ, বিল্লাল প্রমূখ।

জানা গেছে, ১৬ জুলাই বৃহস্পতিবার জেড এম সম্রাটের জন্মদিন। ১০০ সুখনগর বস্তির শিশু, ১০০ পথশিশুসহ ১০০ পথবাসী মানুষের মাঝে খাবার বিতরণ করেন। সম্রাটের জন্মদিন উপলক্ষে তার জেড এম গ্রুপের একঝাঁক তরুন যুবক তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও তোবারক বিতরণ করে। জন্মদিন উপলক্ষে আনুষ্ঠানিক ভাবে কেক না কেটে পথশিশুদের মাঝে খাবার বিতরণ প্রসঙ্গে সম্রাটের এই উদ্যোগকে বিজ্ঞ মহল সাধুবাদ জানিয়েছেন।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে জেড এম সম্রাট বলেন, বর্তমানে করোনাভাইরাসের প্রভাবে দেশের বেশিরভাগ মানুষ অসহায় ভাবে দিনযাপন করছে। এই সংকট কাটিয়ে উঠতে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। গরীব, অসহায়, দিন এনে দিন খাওয়া মানুষের যাতে কষ্ট না হয় সেজন্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রীসহ নানা সহযোগিতা করে আসছে। এই সংকটকালে জন্মদিনের উৎসব না করে অসহায় মানুষের পাশে দাঁড়ানো হচ্ছে মানবিকতা। তিনি বলেন, আমার সামর্থ অনুযায়ী চেষ্টা করছি তাদের পাশে দাঁড়ানোর জন্য।

শুভাকাঙ্ক্ষী, বন্ধু, রাজনৈতিক সহযোদ্ধাদের উদ্দেশ্যও জেড এম সম্রাট বলেন, সবার প্রতি একটি অনুরোধ জন্মদিন উপলক্ষে কেউ কেক কাটবেন না। পারলে আপনাদের পাশের অসহায়, গরীব, হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ান। করোনাভাইরাস মোকাবিলায় সকলে সহযোগিতা করুন। করোনা সংকট কেটে গেলে সবাইকে নিয়ে প্রতিবারের মতো আনন্দ, উৎসব করা যাবে। সামাজিক দুরত্ব মেনে চলুন। ঘরে থাকুন, নিরাপদে থাকুন। মহান সৃষ্টিকর্তার প্রতি ভরসা রাখুন আলো আসবেই।