মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করায় যুবক আটক

0
435

মতিন রহমান, মাগুরা: ফেসবুকে হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে যে কটুক্তি করে পোষ্ট করার অপরাধে তন্ময় বিশ্বাস (২৫) নামে এক যুবক কে আটক করা হয়। মঙ্গলবার আটককৃত যুবককে জেল হাজতে প্রেরণ করা হয়। তন্ময় বিশ্বাস মাগুরার মহম্মদপুর উপজেলার বাবুখালী ইউনিয়নের বহলবাড়িয়া গ্রামের কাঠমিস্ত্রী রঞ্জন বিশ্বাসের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বাবুখালী ইউনিয়নের আড়পাড়া গ্রামের কাঁচামাল ব্যবসায়ী লুৎফর ফকিরের মোবাইল ফোন তার দোকান থেকে ব্যবহারকৃত বাটন ফোনটি হারিয়ে যায়। পরে ওই মোবাইল থেকে সিম কার্ড বের করে তন্ময় বিশ্বাস তার নিজের মোবাইলে ঢুকিয়ে লুৎফর ফকিরের ছেলে মো. তাসিমের ফেসবুক আইডি নিজের নিয়ন্ত্রণে নিয়ে নেয়। পরবর্তীতে তন্ময় সেই ফেসবুক আইডি থেকে হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করে পোষ্ট করে।

 

এঘটনা জানাজানি হলে ফেসবুক আইডির প্রকৃত মালিক মো. তাসিম মহম্মদপুর থানায় গিয়ে পুলিশকে অবহিত করে। পরে পুলিশ তাসিমের মাধ্যমে বিস্তারিত ঘটনা জেনে কঠোর অভিযান পরিচালনা করেন। একপর্যায়ে তন্ময় বিশ্বাসকে সকল প্রকার প্রমাণাদি সহ আটক করা হয়।

এই ঘটনার পর এলাকায় হিন্দু ও মুসলিমদের মাঝে যেনো কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় এজন্য মাগুরা জেলা পুলিশ সুপার মোঃ মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ কলিমুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার নাজিম উদ্দিন আল আজাদ তাৎক্ষণিকভাবে ওই এলাকায় ছুটে আসেন।

এসব বিষয়ে মহম্মদপুর থানা অফিসার ইনচার্জ অসিত কুমার রায় এই প্রতিবেদককে বলেন, ফেসবুকে কুরুচিপূর্ণ পোষ্টকারী যুবক তন্ময় বিশ্বাসকে গতকাল আটক করা হয়। মঙ্গলবার তাকে আদালতে পাঠানো হয়েছে। এঘটনায় ওই এলাকায় পরিস্থিতি শান্ত রয়েছে বলেও জানান তিনি।