বাড্ডায় ফুটওভার ব্রিজ নির্মানের দাবীতে ইসলামী আন্দোলনের মানববন্ধন অনুষ্ঠিত

0
405

রাজধানীর বাড্ডা হোসেন মার্কেটের সামনে ও লিংক রোডের মোড়ে ফুটওভার ব্রিজ নির্মানের দাবিতে ১২ নভেম্বর শনিবার মানববন্ধন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ বাড্ডা থানা শাখা।

ইসলামী আন্দোলন বাংলাদেশ বাড্ডা থানা সভাপতি প্রভাষক ডাক্তার মুজিবর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, ঢাকা সিটি কর্পোরেশনের জনগণ অনেকটাই নাগরিক অধিকার বঞ্চিত। অধিকাংশ এলাকায় গ্যাস ও পানি সঙ্কট রয়েছে দীর্ঘদিন ধরে। নগরীর বিভিন্ন স্থানে অসতর্কতায় পানি জমে থাকলে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে জরিমানা করা হচ্ছে। অথচ ডেঙ্গু নিয়ন্ত্রণে যুগোপযোগী ও কার্যকরী কার্যক্রম হাতে না নেয়ায় ডেঙ্গু আজ মহামারী আকার ধারন করেছে। নাগরিকদের মনে প্রশ্ন জন্মেছে- সিটি কর্পোরেশন ও প্রতিষ্ঠানটির মেয়রকে জরিমানা করবে কে? কাজেই সিটি কর্পোরেশনকে জনগণের নাগরিক অধিকার নিশ্চিত করতে আরও দায়িত্ববান ও যতœবান হতে হবে।

তিনি বাড্ডায় ফুটওভার ব্রিজ নির্মানের দাবী জানিয়ে বলেন, ঢাকা সিটির বেশকিছু জায়গায় ফুটওভার ব্রিজ অতিব জরুরী হয়ে গেছে। জনগণের ভোগান্তি রোধে বিশেষ করে বাড্ডা লিংক রোড সংলগ্ন মোড় ও হোসেন মার্কেটের সামনে ফুটওভার ব্রিজ নির্মান করা জরুরি ছিল অনেক আগে থেকেই। গুলশান-১, রামপুরা ও বাড্ডা নতুন বাজার এলাকার সকল গাড়ি এসে জটলা করে লিংক রোডের এ সংযোগস্থলে। এছাড়াও ঘনবসতিপূর্ণ হোসেন মার্কেট এলাকায় রাস্তার উভয়পাশে রয়েছে বেশকিছু ক্লিনিক ও হাসপাতাল। স্থানীয় বাসিন্দাদের সহ আগত রোগী, স্বজন ও পথচারীদের জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হতে হয়। নাগরিকদের ঝুঁকিমুক্ত রাস্তা পারাপার নিশ্চিত করতে অনতিবিলম্বে লিংক রোড ও হোসেন মার্কেটের সামনে ফুটওভার ব্রিজ নির্মান করতে হবে।

বাড্ডা থানা সেক্রেটারী মোহাম্মদ ইদ্রিস হোসেনের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সহকারী সাংগঠনিক সম্পাদক মুফতী ফরিদুল ইসলাম। এছাড়াও থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ সহ স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।