‘বিশ্বে দুর্ভিক্ষ হলেও দেশে হবে না’

0
220

যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত মহাসমাবেশে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সারাবিশ্বে যখন দুর্ভিক্ষের পদধ্বনী, সেখানে বাংলাদেশে কখনো দুর্ভিক্ষ হবে না ইনশাল্লাহ।

শুক্রবার বিকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত সমাবেশে তিনি এ কথা বলেন। পরনির্ভশীল হলে চলবে না উল্লেখ করে তিনি বলেন, আমাদের আত্মনির্ভশীল হতে হবে। এক ইঞ্চি জমিও ফেলে রাখা যাবে না। কোনো জমি অনাবাদি রাখা যাবে না। তিনি বলেন, যুবলীগ উন্নত বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে। যুব সমাজকে কাজ করার সুযোগ করে দিচ্ছে সরকার।

আরও পড়ুন: ‘পরনির্ভরশীল না হয়ে আত্মনির্ভরশীল হতে হবে’ এর আগে শুক্রবার দুপুর পৌনে ৩টার দিকে বেলুন ও কবুতর উড়িয়ে এ সমাবেশের উদ্বোধন করেন শেখ হাসিনা। দুপুর আড়াইটায় জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে সমাবেশ শুরু হয়। এ সময় প্রধানমন্ত্রীকে পেইন্টিং উপহার দেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা। তারপর যুবলীগের উত্তরীয় পরিয়ে দেন যুবলীগের মহিলা নেত্রীরা। পরে সুবর্ণ জয়ন্তী লোগো উন্মোচন করেন প্রধানমন্ত্রী। এরপর যুবলীগের ওয়েবসাইট উদ্বোধন করা হয়।

মহাসমাবেশে তিনি আরও বলেন, বিএনপির মতো দুর্নীতিগ্রস্ত দলের মুখে আওয়ামী লীগের সমালোচনা শোভা পায় না। বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন। তিনি বলেন, শুধু মুজিব বর্ষে ৩৫ লক্ষ মানুষকে ঘর করে দেয়া হয়েছে। আমাদের দেশের সেবা করতে হবে। মানুষের সেবা করতে হবে।