চাঁপাইনবাবগঞ্জে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৩৩ দোকানি পেলো ৫৯ লাখ টাকা

0
118

ফেরদৌস সিহানুক (শান্ত) চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার পুরাতন বাজারের ‘ত্বহা মার্কেটে’ ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ৩৩ দোকানীকে ৫৯ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) বিকেলে জেলা আ.লীগের কার্যালয়ের সামনে, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমানের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ।

ক্ষতিগ্রস্ত দোকানীদের মধ্য থেকে ছাব্বিশ জনকে ২ লাখ ও সাত জনকে ১ লাখ টাকা করে ক্ষতিগ্রস্ত দোকানীদের মাঝে টাকার চেকগুলো বিতরণ করেন স্থানীয় আওয়ামীলীগের নেতারা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি আলহাজ্ব এরফান আলী, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. গোলাম রাব্বানী, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক শরিফুল ইসলাম।

জেলা আওয়ামী লীগের আয়োজনে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সাবেক পরিচালক শহিদুল ইসলাম, জেলা আ.লীগের দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, উপ দপ্তর সম্পাদক মোঃ মনিরুল ইসলাম, জেলা যুবলীগ ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক শহিদুল হুদা অলকসহ আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা।

উল্লেখ্য, গত বছরের গত ২২ জুলাই চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের পুরাতন তহা বাজারে অগ্নিকান্ডে দোকানগুলো পুড়ে ধ্বংস হয়। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের আড়াই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আনুমানিক বিকেল সাড়ে ৪টার দিকে একটি কাপড়ের দোকান থেকে এই আগুনের উৎপত্তি হয় বলে জানা যায়।