মাগুরায় প্রবাসীর মৃত্যুর ৩৮ দিন পরে কবর থেকে লাশ উত্তোলন

0
141

মতিন রহমান, মাগুরা: মাগুরা মহম্মদপুরের বড়রিয়া গ্রামের আবু বক্কর শেখ নামের এক প্রবাসী গেলো ২ অক্টোবর তার নিজ বাড়িতে মারা যায়। প্রাথমিক ভাবে স্বাভাবিক মৃত্যু হয়েছে এইমর্মে ওই দিনই তার নিজ গ্রামে মরদেহ দাফন করেন পরিবারের সদস্যরা। কিন্তু পরবর্তীতে আবু বক্কারের বড় ছেলে সিজান মাহমুদ সাগরের কাছে তার বাবার মৃত্যুর বিষয়টি রহস্যজনক মনে হলে সাগর বাদী হয়ে ১১ অক্টোবর আদালতে একটি হত্যা মামলা দায়ের করে। আবু বক্কারকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে মামলার নথিতে উল্লেখ করা হয়েছে।

এবিষয়ে সিজান মাহমুদ সাগর বলেন, তার পিতা দীর্ঘ দিন বিদেশে ছিলো। গেলো বছর বাড়িতে চলে আসেন তিনি। এরপর জমিজমা ও মায়ের পরকীয়া সহ বিভিন্ন বিষয় নিয়ে প্রায়ই তার বাবা ও মায়ের মধ্যে ঝগড়া হতো বলে জানায় সে। এসব বিরোধের কারণে তার বাবাকে হত্যা করা হয়েছে বলে দাবি তার।

সাগর ওই মামলায় তার মা সহ ৫ জনকে আসামি করে।পরে আদালত তদন্তের স্বার্থে কবর থেকে ওই লাশ উত্তোলনের আদেশ দেয়। সেই আদেশের পরিপ্রেক্ষিতে লাশ দাফনের ৩৮ দিন পর বুধবার (৯ নভেম্বর) দুপুরে পুলিশ ও ম্যাজিট্রেটের উপস্থিতিতে আবু বক্করের লাশ তার নিজ এলাকার ধোয়াইল কবরস্থান থেকে উত্তোলন করা হয়।

এঘটনায় মহম্মদপুর থানার ওসি অসিত কুমার বলেন, আদালতের নির্দেশে লাশ উত্তোলন করা হয়েছে। তদন্ত শেষে আসল ঘটনা জানা যাবে বলে জানান তিনি।