সিরাজগঞ্জে শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

0
185

ওমর ফারুক ভুইয়া, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৬ নভেম্বর) বেলা ১১টায় বিসিক জেলা কার্যালয়ে আয়োজনে পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ ।

সিরাজগঞ্জ জেলা বিসিক কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক প্রকৌশলী মোহাম্মদ রাশেদুর রহমানের সভাপতিত্বে এবং প্রমোশন কর্মকর্তা মোঃ নাছির এর সঞ্চালনায় অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন,রাজশাহী বিসিক আঞ্চলিক কার্যালয়ের বিশেষজ্ঞ মোঃ সাজিদুল ইসলাম,শিল্পনগরী কর্মকর্তা শ্রী জয় প্রকাশ প্রমূখ।

প্রশিক্ষণার্থী উদ্যোক্তাদের উদ্দেশে জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ বলেন, প্রশিক্ষণ নিয়ে আপনাদের ইচ্ছা শক্তিকে কাজে লাগাবেন। ঘরে আবদ্ধ থাকলে নিজেরও কিছুই হবে না। দেশেরও উন্নয়ন হবে না। স্বাবলম্বী হওয়ার পাশাপাশি দেশকে উন্নত করতে চাইলে সবাইকে দক্ষ হতে হবে। অনেক উদ্যোক্তারাই ভালো কাজ করছেন। কিন্তু তারা শিল্পকর্মের প্রসার ঘটাতে পারছেন । আবার প্রশিক্ষণ নিয়েও অনেকেই তা কাজে লাগাতে পারেন না। মনে রাখতে হবে যেকোনো প্রশিক্ষণ আত্মবিশ্বাস বাড়ায়। তিনি আরও বলেন,সরকারি চাকরির পেছনে না ঘুরে এই প্রশিক্ষণকে কাজে লাগিয়ে নিজে উদ্যোক্তা হয়ে অন্যদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দেশের উন্নয়নে অবদান রাখার আহ্বান জানান।

প্রশিক্ষণে নারী -পুরুষ উদ্যেক্তা প্রায় ২৭জন অংশ গ্রহণ করেন। ৬-১০ নভেম্বর পর্যন্ত এই প্রশিক্ষণ কোর্স চলবে।