বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত

0
931

বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টা পরিষদের সভা আজ সকালে রাজধানীর শাহবাগস্থ জাতীয় জাদুঘরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি সাবেক সচিব ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. রশিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সমিতির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি এবং উপদেষ্টা পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় সমিতির কার্যক্রমকে আরো গতিশীল করতে দেশব্যাপী সমিতির সাংগঠনিক কর্মকান্ড বৃদ্ধি, বাংলাদেশÑভারত মৈত্রী দিবস উদযাপন ও মহান বিজয় দিবস উদযাপনসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

সভায় বক্তারা ঐতিহাসিক ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পারিক বন্ধুত্বের সম্পর্ক অব্যাহত রাখা এবং আগামী দিনগুলোতে সম্পর্কের মান ইতিবাচকভাবে আরো সুদৃঢ় করতে বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতি কাজ করে যাবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

সংগঠনের সাধারণ সম্পাদক নারায়ন সাহা মনির সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমেদ এমপি, সংগঠনের উপদেষ্টা কাজী আকরাম উদ্দিন আহমেদ, মোফাজ্জল হোসেন পল্টু, বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ, রাষ্ট্রদূত ওয়ালিউর রহমান, সংগঠনের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হক, সাবেক সচিব উজ্বল বিকাশ দত্ত, সাবেক সচিব অশোক মাধব রায়, অধ্যাপক ফরহাদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. মাহবুব উল হক, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুছ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান, সাংস্কৃতিক সম্পাদক এস এম আনজাম মাসুদ, প্রচার সম্পাদক এস,এম, সাইফুল্লাহ্ আল মামুন, শিক্ষা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ড. মো. আশরাফুল ইসলাম, সমাজ কল্যাণ সম্পাদক এ্যাড. সামছুল হক, কোষাধ্যক্ষ শেখ আব্দুল মান্নান, কার্যনির্বাহী কমিটির সদস্য সাবেক অতিরিক্ত সচিব আবদুল আউয়াল চৌধুরী, ড. এ কে এম আব্দুল মমিন সিরাজী, সাইদুর রহমান সজল ও ফারাহ্ দীবা দীপ্তি।