ড. ইউনুসদের দিয়ে দেশের কোন উন্নয়ন হবে না : নৌপরিবহন প্রতিমন্ত্রী

0
183

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বিএনপির নেতাদের দিয়ে যেমন দেশের কোন উন্নয়ন হবে না তেমনি ড. ইউনুসদের দিয়েও দেশের কোন উন্নয়ন হবে না।

তিনি বলেন, যে দলের চেয়ারম্যান বা প্রধান এতিমের টাকা আত্মসাৎ করে অপরাধী হয়েছে এবং আরেকজন পলাতক আছে তাদের দিয়ে দেশের উন্নয়ন হতে পারেনা। তাদের দিয়ে দেশ চলে না। তারা দেশের অবস্থা খারাপ বানাতে চায়, দেশটাকে পাকিস্তান-শ্রীলংকা বানাতে চায়।

খালিদ আরো বলেন, ড. ইউনুস শান্তি পুরস্কার পেলেও দেশের সমবায়ীদের শান্তি দেয় নাই। ঋণের জালে তাদের জর্জরিত করেছে। কিন্তু ‘একটি বাড়ি একটি খামার’ ৫০০ কোটি টাকা দিয়ে শুরু হয়েছিল। সেটি এখন হাজার হাজার কোটি টাকায় দাঁড়িয়েছে।

খালিদ মাহমুদ চৌধুরী আজ জেলার বিরল উপজেলা পরিষদ অডিটরিয়ামে ”বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” প্রতিপাদ্য নিয়ে ৫১তম জাতীয় সমবায় দিবস-২০২২ উদযাপন উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের উদ্যোগে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় সমবায় দিবস পালিত হচ্ছে। বঙ্গবন্ধুর দর্শন শুধু সমবায়ের উন্নয়ন নয়, বঙ্গবন্ধুর দর্শন হচ্ছে বাংলাদেশের উন্নয়ন। প্রত্যকটি বিষয়ে, প্রতিক্ষণ, প্রতিমুহূর্তে বঙ্গবন্ধুকে ধারণ করতে হবে।

তিনি বলেন, আমরা যদি ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিক্ষণ বঙ্গবন্ধুকে ধারণ করি, তাহলে সার্বিকভাবে বাংলাদেশের উন্নয়ন সম্ভব। এটা আমরা গত ১৪ বছরে দেখেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমগ্র দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যাদের কোন লক্ষ্য ঠিক নাই, যাদের আদর্শ ঠিক নাই, নীতি ঠিক নাই-তাদের দ্বারা কোন কল্যাণ হয়না। যদি কল্যাণ হতো, তাহলে ’৭৫এ বঙ্গবন্ধুকে হত্যা করার পর জিয়া, এরশাদ, খালেদা জিয়ারা বাংলাদেশকে সোনার বাংলা বানাতে পারত। কিন্তু পারে নাই। তিনি বলেন, তারা দেশকে দারিদ্রতায় জর্জরিত করে দিয়েছিল। তখন মানুষের খাদ্য ছিলনা, কাপড় ছিলনা, রাস্তা-ঘাট ছিলনা, শিক্ষা ছিলনা, চিকিৎসা ছিলনা-কিছুই ছিলনা। ছিল শুধু লুটপাট আর দুর্নীতি।

খালিদ বলেন, ২০০৮ সালের পর থেকে ২০১৫ সাল পর্যন্ত দেশে বিএনপি-জামায়াত বহু অরাজকতা করেছে, কিন্তু কোন কাজ হয় নাই। নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে নির্বাচন বানচাল করতে পারে নাই। ৯৩ দিন অবরোধ দিয়ে বাংলাদেশকে থামাতে পারে নাই।

তিনি আরো বলেন, এখন আবার ওই একই অপশক্তি নতুন করে ষড়যন্ত্র শুরু করছে। আমরা অপরাধী, ষড়যন্ত্রকারী ও জঙ্গিদের দমন করেছি। কিন্তু নির্মূল করতে পারিনি। এবার তাদের নির্মূল করতে হবে।
প্রতিমন্ত্রী পরে শ্রেষ্ঠ সমবায়ীদের হাতে ক্রেস্ট তোলে দেন।

এর আগে প্রতিমন্ত্রী বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জে আব্দুর রৌফ চৌধুরী অডিটরিয়ামে ৫১তম জাতীয় সমবায় দিবস-২০২২ উদযাপন উপলক্ষ্যে বোচাগঞ্জ উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগ আয়োজিত সুধি সমাবেশে প্রধান অতিথির বক্ততা করেন।

সুত্রঃ বাসস।