মুন্সীগঞ্জের মিরকাদীম মাদকের আঁখড়ায় পরিণত হচ্ছে

0
94

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জ সদরের মিরকাদীম পৌরসভায় মাদকের সহজলভ্যতা বাড়ছে প্রতিনিয়ত। মাদকের আঁখড়ায় পরিণত হচ্ছে। কয়েকদিন পরপর মিরকাদীম পৌরসভায় পুলিশের সক্রিয় মাদক বিরোধী অভিযানে আসামীসহ মাদক উদ্ধার করা হয়। এরপরেও মিরকাদীমের মাদক নিয়ন্ত্রন করা সম্ভব হচ্ছে না। আগে শুধুমাত্র মাদক ব্যবসায়ী ছিল এখন মাদকের চাষ হচ্ছে।

উল্লেখ, গত মঙ্গলবার ১৪ই জুলাই মিরকাদীম পৌরসভার সুধারচর এলাকা থেকে ৮টি গাঁজার গাছ সহ মহসিন নামে একজন মাদক কারবারীকে আটক করা হয়। এর কিছুদিন আগে নৈদীঘির পাথর এলাকা থেকে চিহ্নিত ব্যবসায়ী কালুর বাড়ি থেকে গাঁজার গাছ সহ তাকে গ্রেফতার করা হয়। এলাকার জনসাধারণ তাদের সন্তাদের নিয়ে চিন্তিত হয়ে পড়ছে। এলাকায় মাদকের সহজলভ্যতার কারনে যুবক শ্রেণী ভয়াবহ ঝুঁকিতে রয়েছে।

মিরকাদীম পৌর আওয়ামীলীগের সদস্য ও ৩নং ওয়ার্ডের বাসিন্দা মো. আবুল বাশার জানান, মিরকাদীমের বিভিন্ন এলাকায় মাদকের ছাড়াছড়ি বাড়ছে। আগে শুধুমাত্র মাদক ব্যবসায়ী ছিল এখন বেশি মুনাফা লাভের আশায় মিরকাদীমে গাঁজা চাষের প্রবনতা বৃদ্ধি পাচ্ছে। মিরকাদীম এলাকার চিহিৃত মাদক ব্যবসায়ীদের বাড়িতে পুলিশের মাদক বিরোধী অভিযান বৃদ্ধি করলে আরো গাঁজার গাছসহ মাদক কারবারীকে আটক করা সম্ভব হবে। এলাকার মাদকের সহজলভ্যতার কারনে আমাদের সন্তানেরা চরম ঝুঁকিতে রয়েছে। অতি দ্রুত এ অঞ্চলের মাদকের যোগানদাতা ও কারবারীদের নিয়ন্ত্রন করতে না পারলে মিরকাদীম পৌরসভা মাদকের আখঁড়া হয়ে ওঠবে।

নাম প্রকাশ না করার শর্তে মিরকাদীম পৌরসভারএকজন বাসিন্দা জানান, মিরকাদীম পৌরসভার নুরপুর চেয়ারম্যান বাড়ির সামনে, বিউটি রাইস মিল, ছাদের কোণা, বণিক্য পাড়া, টেঙ্গর বাঁশতলা, গোলাপবাগ, মিড়াপাড়া পালবাড়ি পিছনের মাঠ, মিরাপাড়া গৌরস্থান, নবাব গেইট কুটিবাড়ি, মস্তান বাজার , তিলার্দী চর, নগর কসবা, নৈদীরপাথর, পুরান লঞ্চ ঘাট ও নতুন লঞ্চ ঘাট সহ আরো বিভিন্ন এলাকা মাদকের চিহ্নিত হটস্পটে পরিণত হয়েছে।

মিরকাদীম পৌরসভার সাধারণ মানুষের দাবি চিহিৃত হটষ্পটে মাদক বিরোধী অভিযান বৃদ্ধি করা অত্যন্ত প্রয়োজন। স্থানীয় প্রশাসন সক্রিয় ভূমিকা পালনের মাধ্যমে মিরকাদীমের মাদক সমস্যা র্নিমূলে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে বলে প্রত্যাশা।