মোংলা পৌর শহরের সড়কের দুই পাশের ফুটপাত দখলমুক্ত ও পরিচ্ছন্নতায় অভিযান

0
250

সুব্রত ঢালী সুব্র , স্টাফ রিপোর্টারঃ মোংলা পৌর শহরের প্রধান সড়কের দুই পাশে অবৈধ দখল, স্থাপনা অপসারণের লক্ষে, শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন ও যানজটমুক্ত রাখতে উচ্ছেদ অভিযান চালিয়েছে মোংলা পৌর্ট পৌরসভা।

শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান এর নেতৃত্বে পৌর এলাকার বাজারসহ পৃথক কয়েকটি স্থানের ফুটপাতে এ অভিযান পরিচালিত হয়। এ অভিযানে ফুটপাতে অবৈধভাবে গড়ে ওঠা বেশ কিছু দোকানপাট উচ্ছেদ করা হয়। এসময় পৌরসভা আইনে অবৈধ দখলকারীদের ৬ হাজার টাকা অর্থদন্ড প্রদান ও তা আদায় করা হয়।

এ সময় পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, পৌরসভার নিবার্হী কর্মকর্তা ও উপজেলা নির্বাহি কর্মকর্তা কমলেশ মজুমদার, প্যানেল মেয়র, কাউন্সিলর ও পৌরসভার কর্মকর্তা ও পুলিশ, পৌরসভার অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।এ সময় অবৈধভাবে ফুটপাত দখল করে মালা-মাল রেখে দেয়ায় বেশকিছু মালামাল জব্দ করা হয়।

অভিযান শেষে পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান বলেন, ফুটপাতে অবৈধ স্থাপনা গড়ে ওঠার কারণে সৃষ্ট যানজটে পৌর নাগরিকদের দুর্ভোগ পোহাতে হয়। তাই পৌর নাগরিকরা যেন নির্বিঘ্নে চলাচল করতে পারেন এবং শহরকে পরিচ্ছন্ন রাখার অংশ হিসেবেই ফুটপাতগুলোতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। জনদূর্ভোগ লাঘবে এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান পৌর মেয়র। এ অভিযানে সহায়তা করে মোংলা স্থানীয় প্রশাসন।