মিয়ানমারের কারণে মাদক নিয়ন্ত্রণ সফল হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

0
194

প্রতিবেশী দেশ মিয়ানমারের অসহযোগিতার জন্য মাদক নিয়ন্ত্রণে শতভাগ সফলতা আসছে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার (৩ নভেম্বর) সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সংলাপ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মাদক নিয়ন্ত্রণ প্রসঙ্গে তিনি আরও বলেন, সবচেয়ে ক্ষতিকর মাদক আসে মিয়ানমার থেকে। এ জন্য দেশটির সঙ্গে আলাপ-আলোচনা হচ্ছে। কিন্তু মিয়ানমার এ বিষয়ে কথা বলে অনেক, বাস্তবে কিছুই করে না। এ জন্য দেশটি থেকে আসা মাদক নিয়ন্ত্রণে তেমন সফলতা আসছে না।

এ অনুষ্ঠানে কয়েকজন পুলিশ কর্মকর্তাকে অবসরে পাঠানো নিয়ে মন্ত্রী বলেন, দক্ষতা ও দেশপ্রেমে ঘাটতির কারণে পুলিশের কয়েকজন কর্মকর্তাকে অবসরে পাঠানো হয়েছে। এটি একটি চলমান প্রক্রিয়া।

তিনি বলেন, চাকরির ২৫ বছর বয়স হলে যদি কারও কর্মদক্ষতার ঘাটতি পড়ে যায়, দেশপ্রেমে ঘাটতি পড়ে যায় তাহলে সরকার ব্যবস্থা নিতে পারে। সে যদি কাজ না করে বসেই থাকে, দায়িত্ব পালন না করে তবে তো দক্ষতা ও দেশপ্রেমে ঘাটতির বিষয়টি প্রমাণ হয়।

মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ মনে করে নির্ধারিত সময়ের পর নির্বাচনের মাধ্যমে সরকার বদল করাই হচ্ছে একমাত্র পথ। দেশের টেকসই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে একটি টেকসই নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হচ্ছে।