অবশেষে জয়ের দেখা পেলো পাকিস্তান

0
145

ভারত-জিম্বাবুয়ের বিপক্ষে টানা দুই ম্যাচ হারের পর এবারের টি-২০ বিশ্বকাপে প্রথম জয়ের দেখা পেয়েছে পাকিস্তান। সুপার টুয়েলভে নিজেদের তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে তারা।

রোববার নিজেদের তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ৩৭ বল হাতে রেখে ৬ উইকেটের জয় পায় বাবর আজমের দল। অস্ট্রেলিয়ার পার্থে গড়ানো এই ম্যাচের প্রথম ইনিংসে টস জিতে পাকিস্তানি বোলারদের তোপের মুখে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯১ রান তোলে নেদারল্যান্ডস।

বিপরীতে ৯৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। ইনিংসের দ্বিতীয় ওভারে রান আউটের শিকার হন অধিনায়ক বাবর আজম। ৫ বলে ৪ রান করে আউট হন তিনি।

এরপর ক্রিজে আসেন ইনজুরি কাঁটিয়ে একাদশে ফেরা ফকর জামান। রিজওয়ানকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ৩৭ রানের জুটি গড়েন ফকর জামান। ইনিংসের সপ্তম ওভারে দলীয় ৫৩ রানে ১৬ বলে ২০ রান করে আউট হন ফকর জামান।

জয় থেকে ৯ রান দূরে থাকতে আউট হন মোহাম্মদ রিজওয়ান। মাত্র ১ রানে ফিফটি মিস করেন এই ব্যাটার। ৩৯ বলে ৪৯ রান করে সাজঘরে ফেরেন রিজওয়ান। আর জয় থেকে মাত্র ১ রান দূরে থাকতে ১৬ বলে ১২ রান করে আউট হন শান মাসুদ।

শেষে দলের জয়ের জন্য ৪০ বলে পাকিস্তানের প্রয়োজন ছিল মাত্র ১ রান। এমন সময় আউট হন শান মাসুদ। তার আগে ১৬ বল খেলে তিনি ১২ রান করেন। এরপর দীর্ঘ প্রত্যাশায় জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান।