কেএমপিতে “কমিউনিটি পুলিশিং ডে-২০২২” উদযাপন

0
169

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধিঃ “কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র শান্তি-শৃঙ্খলা সর্বত্র” এই মূলমন্ত্র কে সামনে রেখে সারাদেশের ন্যায় খুলনা মেট্রোপলিটন পুলিশের আয়োজনে কমিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন করা হয়েছে। শনিবার (২৯ অক্টোবর) সকালে বয়রা বাজার মোড় হতে এক বর্ণাঢ্য র‍্যালী শুরু হয়ে কেএমপি’র বয়রাস্থ পুলিশ লাইন্সে এসে শেষ হয় এবং বেলুন, ফেস্টুন ও পায়রা উড্ডয়নের মধ্য দিয়ে “কমিউনিটি পুলিশিং ডে-২০২২” এর শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। পরে পুলিশ লাইন্স মাল্টিপারপাস হলে কমিউনিটি পুলিশিং ফোরাম এবং খুলনা মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ব্যাপক আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহামান ভূঞা’র সভাপতিত্বে কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র শান্তি-শৃঙ্খলা সর্বত্র এই শ্লোগানে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের তালুকদার আব্দুল খালেক।

কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন উপলক্ষে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার (CPO) এবং কমিউনিটি পুলিশিং সদস্য (CPM)’দের সম্মাননা স্মারক ও সনদ বিতরণ করা হয়।

কেএমপিতে কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের জন্য পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকা কর্তৃক ০৪ জন এবং খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মহোদয় পক্ষ হতে ০৪ (চার) জন কমিউনিটি পুলিশিং অফিসার ও সদস্য কে বিশেষ সম্মাননা স্মারক ও সনদ প্রদান করা হয়েছে।

এছাড়াও, কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বক্তারা মূল্যবান বক্তব্য প্রদান করেন। বক্তারা মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতন, জঙ্গিবাদ ও দূর্নীতি প্রতিরোধে সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহবান জানান।

উক্ত অনুষ্ঠানে সম্মানিত বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সরকারি বিএল কলেজের অধ্যক্ষ প্রফেসর শরীফ আতিকুজ্জামান, খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মোঃ ইকবাল, কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মোঃ সাজিদ হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছাঃ তাসলিমা খাতুন, খুলনা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম.ডি. এ বাবুল রানা, মহানগর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার অধ্যাপক মোঃ আলমগীর কবীর, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার সরদার মাহাবুবুর রহমান, মহানগর কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি ডাঃ এ.কে.এম কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ সৈয়দ আলী এবং কেএমপি’র ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ।

এছাড়াও, কেসিসি’র কাউন্সিলরবৃন্দ, কমিউনিটি পুলিশিং ফোরামের মহানগর, থানা, ওয়ার্ড ও ইউনিয়ন পরিষদের কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি, সেক্রেটারি, সদস্যবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।