মানুষের সংকটের সময় রাজনীতি করতে নেই: হাসানুল হক ইনু

0
211

মনির হোসেন জীবন – মানুষের সংকটের সময় রাজনীতি করতে নেই বলে মন্তব্য করেছেন, জাতীয় সমাজতান্ত্রিক দল – জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু (এমপি)।

তিনি বলেন, দেশের সংকটকালে কিভাবে মোকাবেলা করা যায় এ ব্যাপারে প্রস্তাব দিন। সমাজতত্ত্বের ডান্ডা হাতে ধরেন, যারা দায়ী তাদেরকে ঠান্ডা করেন। তাহলে সব ঠিক হয়ে যাবে বলে হুশিয়ারি উচচারন করেন।

আজ শুক্রবার বিকেলে রাজধানীর উত্তরা আজমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে জাসদের ৫০ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি শফি উদ্দিন মোল্লার সভাপতিত্বে অনুষ্টানে অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,জাসদের সাধারন সম্পাদক শিরীন আখতার (এমপি), জাসদ, ঢাকা মহানগর উত্তরের সমন্বয় কমিটির সমন্বয় মীর হোসাইন আখতার, যুগ্ন সমন্বয় নুরুল আকতার, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো:নূরুন্নবী, যুগ্ন সাধারন সম্পাদক মোকলেচছুর রহমান মোক্তাদি, জাসদ, ঢাকা মহানগর পূর্ব কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্বা মো: শহিদুল ইসলাম,দক্ষিণ কমিটির সভাপতি হাজী ইদ্রিস ব্যাপারী, পশ্চিম কমিটির সভাপতি মো: নুরুন্নবী, ও পশ্চিমের সাধারন সম্পাদক মো: মফিজুর রহমান বাবু প্রমুখ।

অনুষ্টান সঞ্চালনা করেন, ঢাকা মহানগর উত্তর, জাসদের উত্তরা পূর্ব থানার সাধারন সম্পাদক মাসুদ পারভেজ সোহেল।

প্রধান অতিথির বক্তব্যে জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, যারা বৈশ্বিক সমস্যার মধ্যে মানুষের পকেট কাটছে, মানুষের পেটে লাথি মারছে, তাদেরকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা (আপনি) ওই সব দুর্নীতিবাজ এবং লুটেদেরকে প্রশাসনের ডান্ডা দিয়ে ঠান্ডা করে দিন।

হাসানুল হক ইনু বলেন, ৫ টাকার জিনিস যারা ৫০ টাকায় বিক্রি করে, তারা (ওরা) ধান্দাবাজের দল, আমরা (জাসদ) সেই দল না, বাজারের চাল- ডাল – ডিম, তৈলসহ সব জিনিস বৈশ্বিক সংকটে দাম ডাবল হয়ে গেছে।

জাসদ সভাপতি হাসানুল হক ইনু দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, জাসদ সাদা মাটা ভাবে শ্রমিকের দল, রিকসা ওয়ালার দল,রুটি রোজির দল, শ্রমিক,গরীব ও মধ্যবৃত্তের দল, নারী সমাজের দল, কর্মচারীর দল, বেকারদের দল, দিন আনে দিন খায় তার দল।

তিনি আরও বলেন, আগামী ৩১ অক্টোবর, ২০২২ জাসদ এর ৫০ বছর পূর্ন হবে। দেশ স্বাধীনতার পর ১৯৭২ সালে জাসদ জন্ম গ্রহন করে। এরমধ্যে অনেক দলের জন্ম হয়েছে এবং অনেক দল হারিয়ে গেছে। সব কিছু সহ্য করে জাসদ বাংলাদেশের রাজনীতিতে ভূমিকা রাখছে।

বৈশ্বিক সংকট উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, ইউ ক্যান যুদ্ধের সংকট, ডলারের কংকট, বিদ্যুৎ এর সংকট, জ্বালানি তেলের সংকট ও নিত্যপনের বাজারে সংকট এসব মোকাবেলা করার শক্তি আমাদের আছে।

তিনি আরও বলেন, বৈশ্বিক মহামারিতে আমেরিকার মতো দেশে দশ লাখ লোক মারা গেছে। আমাদের দেশে মাত্র তিশ হাজার লোক মারা গেছে।

বিএনপি- জামাতের কাছে কোন জাদুর কাঠি নেই উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, মানুষের সংকটে সময় রাজনীতি করতে নেই। কিভাবে এই সংকট মোকাবেলা করা যায় এ ব্যাপারে প্রস্তাব দিন। সমাজতত্ত্বের ডান্ডা হাতে ধরেন এবং যারা দায়ী তাদেরকে ঠান্ডা করেন তাহলে সব ঠিক হয়ে যাবে।

জাসদ সাধারন সম্পাদক শিরীন আখতার (এমপি) বলেন, আইনের শাসন প্রতিষ্টা করাই হল আমাদের মূল কাজ। নীতির ওপর আমরা কাজ করছি। দেশের বৈশ্বিক সমস্যা দূর করতে হবে। নির্বাচনে জয় পরাজয় আছে। বিএনপি নির্বাচন চায় না, তারা ষড়যন্ত্র করছে। তারা অন্য ধরনের খেলা খেলতে চায়।

আলোচনা সভা শেষে একটি আনন্দ র্যালী শহরে বের করা হয়। র্যালীটি উত্তরা আজমপুর থেকে শুরু হয়ে হাউজ বিল্ডিং বাসষ্ট্যান্ড গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্তি হয়। এসময় দলীয় নেতাকর্মীরা অংশ নেয়।