রিজার্ভের টাকা চিবিয়ে খাননি, গিলে ফেলেছেন: ফখরুল

0
172
ফাইল ছবি

বর্তমান সরকারের দুর্নীতির কারণেই দেশের অর্থনীতি সংকটে পড়েছে। রিজার্ভের টাকা প্রধানমন্ত্রী চিবিয়ে খাননি, গিলে ফেলেছেন। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘যুব সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। বক্তব্যের শুরুতেই মির্জা ফখরুল পরিবহন ধর্মঘটের তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, সমাবেশে লোক দেখে ভয় পেয়ে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সরকার।

এ সময় বাস মালিকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, যারা জনগণের অধিকার কেড়ে নিয়ে লুটপাট করছে তাদের সহযোগিতা করে বাস বন্ধ করবেন না। মানুষের দুর্ভোগ না বাড়াতে পরিবহন মালিকদের ধর্মঘট থেকে সরে আসার আহ্বানও জানান ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, গুলি করে বিএনপিকে দমন করতে চায় ক্ষমতাসীনরা। তা হতে দেবে না নেতাকর্মীরা। নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে সরকার। তাদের অধীনে নির্বাচনের প্রশ্নই উঠতে পারে না। নির্দলীয় সরকারের অধীনে ক্ষমতা হস্তান্তর করে নতুন নির্বাচন কমিশনের মাধ্যমে নিরপেক্ষ নির্বাচন করতে হবে বলেও জানান তিনি।

দেশের ১৮ কোটি মানুষের ভাগ্য নিয়ে সরকার খেলছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ‘খেলা হতে হবে লেভেল প্লেইং ফিল্ডে। অন্যথায় কোনো খেলা খেলতে দেয়া হবে না ক্ষমতাসীনদের। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিলেই পরে নির্বাচনী খেলা হবে দেশে। অন্যথায় এ দেশের মানুষ হাসিনাকে খেলতে দেবে না।’