চেক প্রতারণা : রাসেল-শামীমার সম্পত্তি ক্রোকের আদেশ

0
151

চেক প্রতারণার অভিযোগে মেহেদী হাসান নামে এক গ্রাহকের করা মামলায় ইভ্যালির প্রতিষ্ঠাতা এমডি মোহাম্মদ রাসেল এবং প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের সম্পত্তি ক্রোকের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) এ আদেশ দেন ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী এইচ এম আল-আমিন বলেন, গত সোমবার (২৪ অক্টোবর) আসামিদের সম্পত্তি ক্রোকের আবেদন করা হয়। আদালত তা মঞ্জুর করে সম্পত্তি ক্রোকের আদেশ দেন।

এ ছাড়া মামলার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৬ নভেম্বর দিন ধার্য করা হয়েছে বলেও জানান তিনি।

মামলাটির এজাহার সূত্রে জানা গেছে, ২০২১ সালের ২৩ জানুয়ারি ইভ্যালি থেকে তিনটি মোটরসাইকেল, একটি মোবাইল ফোন ও কিছু গিফট কার্ড অর্ডার করেন মেহেদী হাসান। এ বাবদ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ৮ লাখ ৫৪ হাজার টাকা প্রদান করেন তিনি। কিন্তু নির্দিষ্ট ৪৫ দিনের মধ্যে পণ্য সরবরাহে ব্যর্থ হয় আসামিরা।

পরে ৯ মার্চ পণ্যের সমমূল্যের চেক প্রদান করেন আসামিরা। কিন্তু ৫ জুলাই চেকটি ব্যাংকে জমা দিলে তা ডিজঅনার হয়। ২৯ নভেম্বর মামলা দায়ের করেন মেহেদী।

সমন জারির পর আসামিরা আদালতে হাজির না হওয়ায় চলতি বছরের ১ ফেব্রুয়ারি তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। কিন্তু এর পরেও তিন ধার্য তারিখে এ বিষয়ে প্রতিবেদন জমা না হওয়ায় সম্পত্তি ক্রোকের আদেশ দেওয়া হলো।