রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইমরুল হোসেন

0
348

ওমর ফারুক ভুইয়া, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান তরুণ নেতা অ্যাডভোকেট ইমরুল হোসেন তালুকদার ইমন। তিনি ২০১৯ সালে আওয়ামী লীগের মনোনয়নে বিপুল ভোটে প্রথমবারের মতো উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২২ এর জন্য জেলার পর বিভাগীয় পর্যায়েও শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। পরে জাতীয় পর্যায়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

রাজশাহী বিভাগ পর্যায়ে বাছাই কমিটির সভাপতি বিভাগীয় কমিশনার জিএস এম জাফর উল্লাহ এবং সদস্য সচিব বিভাগীয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রায়হান উদ্দিন স্বাক্ষরিত পত্রে প্রকাশিত হয়।

তিনি এলাকার মানুষের জন্য ভালো কাজ করে জাতীয় পর্যায়ে ও শ্রেষ্ঠত্ব অর্জন করতে চান। রাজনৈতিক পরিবারে জন্ম নেওয়া ইমরুল তালুকদার ইমনের বাবা বীরমুক্তিযোদ্ধা মরহুম ইসহাক হোসেন তালুকদারও ছিলেন রায়গঞ্জ তাড়াশ ও সলঙ্গার মাটি ও মানুষের নেতা।

বীরমুক্তিযোদ্ধা মরহুম ইসহাক হোসেন তালুকদার ৬৪-সিরাজগঞ্জ -৩ আসন থেকে ১৯৮৬, ২০০৮, ২০১৪ সালে মোট ৩ বার এম,পি নির্বাচিত হয়েছিলেন। ইসহাক হোসেন তালুকদার ছিলেন নির-অহংকার একজন মানুষ। জীবনের শেষদিন পর্যন্ত তিনি এলাকার মানুষের কথা ভেবেছেন।

তিনি গত ২০১৪ সালে ৬ই অক্টোবর দশম সংসদের এম,পি থাকা অবস্থায় মৃত্যুবরন করেন। রায়গঞ্জ তাড়াশের মানুষ আজও তাকে শ্রদ্ধাভরে স্মরণ করে। তারই যোগ্য উত্তরসরি অ্যাড. ইমরুল হোসেন তালুকদার ইমন ও উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়ে মানুষের কল্যানে রায়গঞ্জ উপজেলার উন্নায়ন কাজ করে যাচ্ছেন।

ইতিমধ্যে তিনি রায়গঞ্জ উপজেলার শিক্ষার মান উন্নয়নে কাজ করছেন। পাশাপাশি গ্রামীণ রাস্তাঘাট, ব্রিজ কালভাট, ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ মাদ্রাসা উন্নায়নে কাজ করে যাচ্ছেন।

অ্যাডভোকেট ইমরুল হোসেন তালুকদার ইমন আগামী ২০২৪ সালের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৩ আসন রায়গঞ্জ তাড়াশ ও সলংগা থেকে সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী বলে জানিয়েছেন।