ইবির লালন শাহ্ হলে মিলনমেলা ও কুইজ প্রতিযোগিতা

0
119

যায়িদ বিন ফিরোজ, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অন্যতম সুসংগঠিত হল ইউনিট লালন শাহ্ হল শাখার উদ্যোগে হলের বর্তমান আবাসিক শিক্ষার্থীদের মিলনমেলা ও বঙ্গবন্ধু বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের লালন শাহ্ হলের টিভি রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় অতিথি হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেন লালন শাহ্ হল প্রভোস্ট অধ্যাপক ড. মো: ওবায়দুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের সিভিল বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: আলীমুজ্জামান টুটুল। এছাড়াও উপস্থিত ছিলেন ইবি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত এবং সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়।

উক্ত অনুষ্ঠানে প্রকৌশলী মো: আলীমুজ্জামান টুটুলের নেতৃত্বে উপস্থিত শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও রাজনৈতিক জীবনের বিভিন্ন বিষয় নিয়ে কুইজের আয়োজন করা হয় এবং বিজয়ীদের মাঝে বঙ্গবন্ধু বিষয়ক বই ও অন্যান্য পুরস্কার বিতরণ করা হয়। এসময় লালন শাহ্ হলের প্রায় দু’শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, বিশ্ববিদ্যালয়ের হল আমাদের দ্বিতীয় বাড়ি। তাই হল প্রশাসন উত্থাপিত বৈধ আবাসিকতার বিষয়টি যৌক্তিক। আমি আশা করবো লালন শাহ্ হলের সকলেই খুব দ্রুত সময়ের মধ্যে বৈধ আবাসিকতার কার্যক্রম সম্পন্ন করবে।

শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, আজ বঙ্গবন্ধু কুইজ কেন্দ্র করে শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতা পূর্ণ মনোভাব দেখলাম। এছাড়াও পুরো অনুষ্ঠান উপভোগ্য ছিল।

প্রকৌশলী মো: আলীমুজ্জামান টুটুল বলেন, এতো সুশৃঙ্খল ভাবে চমৎকার একটি অনুষ্ঠান হয়েছে। তাই আমি আয়োজক কমিটির সকলের প্রতি অনেক অনেক ধন্যবাদ জানাই।

এদিকে লালন শাহ্ হল প্রভোস্ট অধ্যাপক ড. মো: ওবায়দুল ইসলাম বলেন, পড়াশোনার ক্ষেত্রে প্রতিযোগিতামূলক পরিবেশ তৈরি হোক এই হলে তোমাদের কাছে আমার আহ্বান। এছাড়াও হলে সুষ্ঠু পরিবেশ রক্ষার ক্ষেত্রে বৈধ আবাসিকতা এবং সিনিয়রদের যথাযথ সম্মান করা প্রতিটি শিক্ষার্থীর উচিত।