খুলনা ঘাট পারাপার বন্ধের ঘোষণা

0
103

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধিঃযাত্রী প্রতি এক টাকা ভাড়া বৃদ্ধির দাবিতে পূর্ব ও পশ্চিম রূপসা ইঞ্জিন চালিত নৌকা মাঝি সংঘ শনিবার (২২ অক্টোবর) সকাল থেকে ২৪ ঘন্টা ঘাট পারাপার বন্ধ ঘোষণা করেছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির কারণে এই কর্মসূচি দেয়া হয়েছে বলে জানিয়েছে সংগঠনের সভাপতি মোঃ রেজা ব্যাপারী ও সাধারণ সম্পাদক মোঃ শাহাদাৎ হোসেন ব্যাপারী। ইতোমধ্যে ঘাটে এ সংক্রান্ত একটি প্যানা লাগানো হয়েছে।

মাঝি সংঘের সভাপতি মোঃ রেজা ব্যাপারী বলেন, জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির কারণে সকল পরিবহনের ভাড়া বেড়েছে। এমনকি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামও পূর্বের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে। অথচ নানা প্রতিকূলতার কারণে রূপসা ঘাটের ট্রলার ভাড়া বাড়েনি। তাই আমার যাত্রী প্রতি এক টাকা ভাড়া বৃদ্ধির দাবিতে ২২ অক্টোবর ২৪ ঘন্টার জন্য ঘাট পারাপার বন্ধের ঘোষণা দিয়েছি।

সাধারণ সম্পাদক মোঃ শাহাদাৎ ব্যাপারী বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির কারণে ঘাট পারাপারের যাত্রী প্রতি এক টাকা ভাড়া বৃদ্ধির দাবিতে আমরা খুলনা সিটি কর্পোরেশনের মেয়র, খুলনা জেলা প্রশাসক, রূপসা উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন করি। কিন্তু এতে কোন ফল না পেয়ে আমাদের ইউনিয়নের কার্যনির্বাহী কমিটি ও সাধারণ সভায় সর্বসম্মত সিদ্ধান্ত ও রেজুলেশন মোতাবেক এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে।