হিলি চেকপোস্ট দিয়ে ভারতে পাচারের সময় ২৪ টি সোনার বার জব্দ

0
331

হিলি প্রতিনিধি: হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে পাচারের সময় ২৪ টি সোনার বার জব্দ করেছে হিলি কাস্টমস গোয়েন্দা। আজ বিকেলে ৪টার দিকে ভারত গামী ৫ জন বাংলাদেশী পাসপোর্ট যাত্রীর ব্যাগ তল্লাসী করে সোনার বার গুলো জব্দ করা হয়। জব্দ করা সোনার বার গুলোর আনুমানিক বাজার মূল্য প্রায় দুই কোটি টাকা বলে জানিয়েছেন কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা।

হিলি কাস্টমস গোয়েন্দা সুপারিনটেন্ড শোয়েব রায়হান জানান, সোনা পাচারকারীর একটি চক্র হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বেশ কিছু সোনার বার ভারতে পাচার করছে। গোপন সুত্রে এমন খবর পেয়ে কাস্টমস গোয়েন্দা সদস্যরা ইমিগ্রেশন এলাকায় ওঁত পেতে থাকে।

বিকেল ৪টার দিকে প্রথমে দুই জন বাংলাদেশী পাসপোর্ট যাত্রী ভারতে যাবার জন্য ইমিগ্রেশন চেকপোস্টে আসে। এসময় কাস্টমসে তাদের দেহ তল্লাসী করে প্রথমে ১০টি এবং পরবর্তীতে আরো ৩জনকে আটক করে তাদের শরীর তল্লাসী করে ১৪ টি মোট ২৪টি সোনার বার জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় দুই কোটি টাকা।

এঘটনায় ওই ৫জন পাসপোর্ট যাত্রীকে আটক করা হয়েছে। আটককৃতরা হলো- মানিকগঞ্জের, ফরহাদ, মনোরঞ্জন, মনিরুল ইসলাম, জসিম উদ্দিন, এবং ঢাকার মতিয়ার রহমান। কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা জানান, মাদক ও সোনা পাচারকারীদের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে।