বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ সমাবেশ

0
185

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। সারাদেশে নেতাকর্মীদের ধরপাকড়, মিথ্যা মামলা, গ্রেফতার, জামিন বাতিল করে কারাগারে প্রেরণ, পুলিশি হামলা ও ক্ষমতাসীন দলের নির্যাতনের প্রতিবাদে এই কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে।

এ বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুর ২টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে এবং ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশে দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্যরাসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। নেতাকর্মীদের ওপর পুলিশি হামলা, ধরপাকড় মিথ্যা মামলায় গ্রেফতার এবং জামিন বাতিল করে কারাগারে পাঠানোর প্রতিবাদে ওইদিন সারাদেশেই বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করবে বিএনপি। মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন রুহুল কবির রিজভী।