মোংলা বন্দরে শেখ রাসেল দিবস উদযাপন

0
228

সুব্রত ঢালী সুব্র, স্টাফ রিপোর্টারঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে নানা কর্মসূচির মধ্য দিয়ে মোংলা বন্দরে শেখ রাসেল দিবস-২০২২ উদযাপিত হয়েছে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) বেলা ১১ টায় বন্দরের সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে আলোচনা সভার আয়োজন করা হয়। কালাচাঁদ সিংহ (সচিব), মোংলা বন্দর কর্তৃপক্ষ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ারএডমিরাল মোহাম্মদ মুসা। বিশেষ অতিথি ছিলেন কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার সদস্য (হারবার ও মেরিন), মোঃ ইমতিয়াজ হোসেন, সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) এবং শাহীনুর আলম (পরিচালক প্রশাসন), মোংলা বন্দর কর্তৃপক্ষ।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন বিভাগীয় প্রধানগণ, অফিসার এ্যাসোসিয়েশন ও বন্দরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ।

এর আগে মোংলা বন্দরের আওতাধীন পোর্ট মাধ্যমিক বিদ্যালয়, খুলনা ও মোংলা বন্দর মাধ্যমিক বিদ্যালয়ে শেখ রাসেল দিবস-২০২২ উদযাপন উপলক্ষে ছাত্রছাত্রীদের মাঝে চিত্রাঙ্কন, আলোচনা সভা, কুইজ ও রচনা প্রতিযোগীতার আয়োজন এবং প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়াও মোংলা বন্দর কর্তৃপক্ষের প্রধান কার্যালয়ের মূল ফটক, বন্দর ভবন, জেটি এবং খুলনাস্থ পোর্ট এরিয়ার মূল ফটক মোংলা বন্দরের আওতাধীন খুলনা ও মোংলা স্কুলে শখে রাসলেরে ছবি সম্বলিত ব্যানার স্থাপন করা হয়। মোংলা বন্দরের মসজিদে দোয়া মাহফিল এর আয়োজন করা হয়। দোয়া মাহফিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ রাসেল ও তার পরিবারের শাহাদাৎ বরণকারী সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।