বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় অফিস সহকারী কল্যাণ সমিতি, চট্টগ্রাম নতুন কমিটির অভিষেক

0
518

বাঁশখালী প্রতিনিধি: কক্সবাজারের লাবনী মোড়স্থ হোটেল মিশুক-এর সম্মেলন কক্ষে ১৪ অক্টোবর, ২২ইং তারিখ বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় অফিস সহকারী কল্যাণ সমিতি, আঞ্চলিক পরিষদ, চট্টগ্রাম বিভাগের অভিষেক ও শপথ গ্রহন অনুষ্ঠান সম্পন্ন হয়। চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের প্রেসিডেন্ট মো.কামাল উদ্দীনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এস.এম সাহিদুল ইসলামের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠান পরিচালিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোঃ সাখাওয়াত উল্ল্যাহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-কক্সবাজার ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপ-পরিচালক) ডা. মো. মোমিনুর রহমান, কক্সবাজার জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো. মহিউদ্দিন মো. আলমগীর, সমিতির কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা দলিল উদ্দিন আহমদ, ভাইস-চেয়ারম্যান মো. ফারুক হাসান,অতিরিক্ত মহাসচিব মো.শাহ নেওয়াজ মিয়া ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন-সমিতির কেন্দ্রীয় মহাসচিব মো. দেলোয়ার হোসেন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলোওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয় এবং পরে সমিতির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আনোয়ার হোসেন খান সহ মৃত্যু বরণকারী সকল নেতৃবৃন্দের প্রতি শ্রদ্ধা ও আত্মার মাগফেরাত কামনায় ০১ মিনিট নিরবতা পালন করা হয়।

প্রথমেই সংগঠনের সকল সদস্যবৃন্দদের শপথ বাক্য পাঠ করান সমিতির কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা দলিল উদ্দিন আহমদ। শপথ বাক্য পাঠ করেন নব-গঠিত কমিটির প্রেসিডেন্ট মো. কামাল উদ্দিন, ভাইস-
প্রেসিডেন্ট মো. রফিকুল ইসলাম, মাঈনুল কাদের চৌং, সাধারন সম্পাদক এস.এম সাহিদুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক ওয়াহিদ বিন কাদের চৌং সহ কমিটির সকল নেতৃবৃন্দ। শপথে নব গঠিত কমিটির সকল নেতৃবৃন্দ নিজ নিজ অভিব্যক্তি প্রকাশ করেন। সংগঠনের সকল সদস্যই সংগঠনের সকল নিয়ম মেনে চলা ও সকলে একসাথে মিলেমিশে কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন। শপথ গ্রহণ শেষে নতুন কমিটির সকল সদস্যদের উপস্থিত সুধীজনের সঙ্গে পরিচয় করিয়ে দেন সমিতির কেন্দ্রীয় কমিটির মহা-সচিব ও অনুষ্ঠানের প্রধান বক্তা মো. দেলোয়ার হোসেন।

প্রধান অতিথি হিসেবে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোঃ সাখাওয়াত উল্ল্যাহ মহোদয় বক্তব্যের শুরুতে চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সার্বিক সফলতা কামনাসহ এই রকম সুন্দর অনুষ্ঠান আয়োজনের জন্য সমিতির নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। সবাইকে একসাথে কাজ করার জন্য দিক নির্দেশনা প্রদান করেন এবং খুব দ্রুত প্রাপ্ত গেডেশন অনুযায়ী বিধি মোতাবেক পদোন্নতিসহ বিবিধ বিষয়ে সার্বিক সহযোগিতা করবেন বলে নেতৃবৃন্দকে আশ্বস্ত করেন। প্রধান অতিথি, বিশেষ অতিথি ও প্রধান বক্তা ছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন; সমিতির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মো. রফিকুল ইসলাম, সমাজ কল্যান সম্পাদক মো. আতিকুল ইসলাম, প্রচার সম্পাদক মো. রফিকুল ইসলাম, নির্বাহী সদস্য শফিকুল ইসলাম, মাতুব্বর আবুল কালাম, চট্টগ্রাম জেলা ইউনিটের সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের নির্বাহী সদস্য মো. সাহেদ মিয়া সহ প্রমুখ।

উল্লেখ্য গত ৪ই জুন সংগঠনের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। সংগঠনের সকল সদস্যদের প্রত্যক্ষ ভোটে প্রেসিডেন্ট, ভাইস-প্রেসিডেন্ট, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও অর্থ সম্পাদক নির্বাচিত হন। বাকিরা তাদের দ্বারা মনোনীত হন। সংগঠনের প্রেসিডেন্ট মো. কামাল উদ্দিন’র সমাপনী বক্তব্যে চট্টগ্রাম বিভাগের আওতাধীন সকল জেলা হতে আগত সভাপতি ও সাধারন সম্পাদক সহ আগত সকল নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করে।