নগর জুড়ে এখন উন্নয়ন কাজ চলছে: কেসিসি মেয়র

0
145

খুলনা প্রতিনিধিঃ ভেঙ্গে ফেলা জিয়া হলের স্থানে ১৫তলা বিশিষ্ট খুলনা পাবলিক হল নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি)।

রবিবার (১৬ অক্টোবর) কেসিসির ১৭তম সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সকাল ১০ টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক সভায় সভাপতিত্ব করেন।

সভায় বিশ্ব ব্যাংকের সহায়তায় লোকাল গভর্ণমেন্ট কোভিড-১৯ রেসপন্স এন্ড রিকভারি শীর্ষক প্রকল্পের ইমপ্লিমেন্টেশন পার্টিসিপেশন এগ্রিমেন্ট স্বার, খুলনা সিটি কর্পোরেশনের খসড়া বার্ষিক প্রশাসনিক প্রতিবেদন ২০২১-২০২২ দাখিল, খুলনা সিটি কর্পোরেশন অধিেেত্র অবস্থিত ২৯ নং ওয়ার্ডে গগন বাবু রোডের সম্মুখস্থ মাধ্যমিক বিদ্যালয় নামীয় ২৩ নং হোল্ডিংয়ে স্থাপনা না থাকায় পৌরকর মওকুফসহ হোল্ডিং বাতিল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর জন্ম বার্ষিকীতে শেখ রাসের দিবস পালন, খুলনা জেলার শলুয়ায় বর্জ্য থেকে সার, বিদ্যুৎ, ডিজেল উৎপাদন ও খুলনার মাথাভাঙ্গা এলাকায় বর্জ্য থেকে সার এবং বিদ্যুৎ উৎপাদন প্রকল্প দ্রুত বাস্তবায়নসহ আরো কয়েকটি জনগুরুত্বপূর্ণ প্রকল্প বাস্তবায়নের সিদ্ধান্ত হয়।

সভায় সভাপতির বক্তৃতাকালে সিটি মেয়র বলেন, বর্তমান সরকারের আন্তরিকতায় খুলনা মহানগরীতে উন্নয়নের অগ্রযাত্রা শুরু করেছে। নগর জুড়ে এখন উন্নয়ন কাজ চলছে। গুণগত মান বজায় রেখে এ সকল কাজ সঠিক সময়ে শেষ করতে হবে।

কাউন্সিলরদের এক প্রশ্নের জবাবে সিটি মেয়র আরো বলেন, মহানগরী এলাকায় ডেঙ্গু প্রতিরোধকল্পে খুলনা সিটি কর্পোরেশন কর্তৃক যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নগরবাসীকে সচেতন করার জন্য প্রতিদিন মাইকিং করা হচ্ছে। নিজ নিজ বাড়ির আশপাশে থাকা ডেঙ্গু প্রজনন ত্রে তৈরী না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

কেসিসি’র মেয়র প্যানেল মেয়র মোঃ আমিনুল ইসলাম (মুন্না), মোঃ আলী আকবর টিপু ও মেমরী সুফিয়া রহমান শুনুসহ কাউন্সিলর, সংরতি আসনের কাউন্সিলর, কর্মকর্তা ও বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম।