বাগেরহাটে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব দৃষ্টি দিবস পালিত

0
182

সুব্রত ঢালী সুব্র, স্টাফ রিপোর্টারঃ “আপনার চোখকে ভালোবাসুন” এই প্রতিপাদ্যে বাগেরহাটে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে পালিত হয়েছে বিশ্ব দৃষ্টি দিবস। সাইটসেভার্স এর সহযোগীতায় ও বাগেরহাট দৃষ্টিদান চক্ষু হাসপাতালের উদ্যোগে দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে বাগেরহাট সিভিল সার্জন কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাইটসেভার্স এর বাগেরহাট জেলা সমন্বয়কারী মমিনুল হকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য সিভিল সার্জন ডাঃ জালাল উদ্দিন আহমেদ। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ হাবিবুর রহমান, দৃষ্টিদান চক্ষু হাসপাতালের পরিচালক মল্লিক এমাদুল হকসহ প্রমুখ। আলোচনা সভা শেষে শহরে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীতে এডিডি ইন্টারন্যাশনাল, সংকল্প প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা ও বাগেরহাট জেলা নাসিং ইনিষ্টিটিউট এর কর্মকর্তাসহ শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।

র‌্যালী শেষে সাইটসেভার্স এর “জেলা একীভূত চক্ষু সেব কর্মসূচীর আওতায়” বাগেরহাট সদর উপজেলার মারিয়া পল্লীতে দলিত ও প্রতিবন্ধীদের জন্য বিনামূল্যে চক্ষু ক্যাম্পের আয়োজন করা হয়। এসময় শতাধিক ব্যাক্তিকে বিনামূল্যে চক্ষু সেবা প্রদান করা হয়।