লিপস্টিকে প্রকাশ পাবে আপনার পারসোনালিটি

0
158

নারীদের কাছে লিপস্টিকের গুরুত্ব যেমন আছে, তেমনি সাজসজ্জার এই অন্যতম অনুসঙ্গের আবেদন রয়েছে পুরুষদের কাছেও। নারীরা যে লিপস্টিক লাগিয়ে থাকেন তারও আছে কিছু বিশেষ অর্থ। অনেকেরই হয়তো সেটি জানা নেই। ভিন্ন ভিন্ন রঙের লিপস্টিক প্রকাশ করে ভিন্ন ভিন্ন ভাষা ও আকর্ষন করার ক্ষমতা। লিপস্টিকের রঙ দিয়েই অনেক ক্ষেত্রে প্রকাশ পায় আপনার ব্যক্তিত্ব ও মনের ভাব। আপনার ঠোটের লিপস্টিকের রঙ দেখে বোঝা যাবে আপনি কেমন প্রকৃতির মানুষ বা আপনার মন কেমন কিংবা আপনার মনের অবস্থা ও লিপস্টিকের ভাষা।

লাল লিপস্টিক

লাল আবেদনময় একটি রঙ। লাল রঙের লিপস্টিক সাধারনত ঠোঁট জোড়াকে আবেদনময় দেখানো ও বিপরীত লিঙ্গকে আকর্ষণ করে। বিশেষ করে তা যদি হয় গ্লসি লাল, তাহলে সেটা ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটায়। চেহারায় কিছুটা আবেদন ও কিছুটা রহস্যের সংমিশ্রন তৈরি করে ম্যাট লাল লিপস্টিক। বিজ্ঞানীরা বলেন, লাল লিপস্টিকের রোমান্সের প্রতীক।

গোলাপি লিপস্টিক

গোলাপি, ম্যাজেন্টা, হট পিঙ্ক কিংবা হালকা গোলাপি রঙের লিপস্টিক সমগ্র বিশ্বেই বেশ জনপ্রিয়। গোলাপি রঙটি নারীত্ব, কমনীয়তা ও রোমান্সের প্রতীক। নিজেকে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে গোলাপি লিপস্টিক ব্যবহার করা হয়।

কমলা বা কোরাল লিপস্টিক

যৌবনের উচ্ছাস, আনন্দ, খুশি ও প্রাণনশক্তি প্রকাশের জন্য কমলা লিপস্টিককে আদর্শ হিসেবে ধরা হয়। মানুষের সঙ্গে কথা বলার সময় তাদের মনযোগ আকর্ষন এবং নিজেকে প্রানবন্ত দেখানোর জন্য ঠোঁট জোড়াকে রাঙিয়ে নিতে পারেন কমলা কিংবা কোরাল রঙের লিপস্টিকে।

পার্পল লিপস্টিক

বার্গেন্ডি কিংবা পার্পল লিপস্টিক ম্যাজিক, ক্ষমতা, মর্যাদা, আভিজাত্য ও গভীরতা প্রকাশ করে। আপনার গায়ের রঙ যদি শ্যামলা হয়, তাহলে পার্পল ও বার্গেন্ডি লিপস্টিক আপনাকে ব্যাক্তিসম্পন্ন হিসেবে প্রকাশ করবে। পার্পল লিপস্টিক গজিয়াস সাজের ক্ষেত্রে পারফেক্ট।

ন্যুড ও ব্রাউন লিপস্টিক

ন্যুড ও ব্রাউন লিপস্টিকের মাধ্যমে আপনার আভিজাত্য ফুটে উঠবে। ন্যুড ও ব্রাউন লিপস্টিক প্রকৃতি ও নিরপেক্ষতার প্রতীক। ন্যুড ও ব্রাউন রঙের লিপস্টিক প্রায় সব ধরনের ত্বকেই মানিয়ে যায়।

লিপস্টিকের রঙ দেখে বোঝা যাবে আপনার মনের অবস্থা—

বিশেষজ্ঞদের মতে, যারা লাল রংয়ের লিপস্টিক পরতে পছন্দ করে; তারা স্বাধীনচেতা হন। অন্যান্যদের তুলনায় অনেক বেশি সাহসী ও উদ্যমী হন।

যারা গোলাপী রংয়ের লিপস্টিক ব্যবহার করেন; তারা অনেক আবেগী হয়ে থাকেন। কারও কঠিন কথা একেবারেই মেনে নিতে পারেন না তারা। এমন কি সামান্য কটু কথা শুনলেও তাদের চোখে পানি আসে।

সমাজের উলটো স্রোতে হাঁটতে যারা ভালবাসেন; তারা নাকি ব্রাউন শেডের লিপস্টিকে ঠোঁট রাঙাতে চান। যে কোনো বিষয়ে চ্যালেঞ্জ নেয়ার সাহসিকতাও থাকে তাদের।

ন্যুড শেডের লিপস্টিক যারা পরতে পছন্দ করেন; তারা অত্যন্ত শান্তিপ্রিয় হন। মনোরোগ বিশেষজ্ঞদের মতে, তারা নিজের সৌন্দর্য নিয়েও যথেষ্ট সচেতন।

সাধারনত কেউই কালো, নীল বা বেগুনি রংয়ের লিপস্টিক পরেন না। তবে যারা গাঘঢ় নীল বা বেগুনি রঙের লিপস্টিক ঠোঁট রাঙান; তারা অত্যন্ত সাহসী বলে বিবেচিত। বিশেষজ্ঞদের দাবি, নিজের লক্ষ্যে তারা অবিচল।