ঢাকায় বৈঠক : খুলনায় বাঁধা আসলেও গণসমাবেশ সফল করার নির্দেশ

0
137

খুলনা প্রতিনিধিঃ বিভাগীয় গণসমাবেশগুলোতে পুলিশ ও সরকারি দলের বাঁধা আসতে পারে-সেই শংকা মাথায় রেখেই গণসমাবেশ সফল করার প্রস্তুতি নিতে হবে। কোনোভাবেই সমাবেশ স্থগিত করা যাবে না। ঢাকায় ডেকে খুলনা বিভাগের নেতাদের এই বার্তাই দিয়েছেন বিএনপি কেন্দ্রীয় নেতারা।

একই সঙ্গে গণসমাবেশে সাধারণ মানুষকে সম্পৃক্ত করে হাট-বাজারে, গ্রামেগঞ্জে, পাড়া-মহল্লায় ব্যাপক প্রচার চালাতে বলা হয়েছে।

আগামী ২২ অক্টোবর খুলনা বিভাগীয় গণ সমাবেশ সফল করতে শনিবার সকালে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় গণসমাবেশ বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়কারী বিএনপির ভাইস চেয়ারম্যান শাসুজ্জামান দুদু। প্রধান অতিথি হিসেবে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে কর্মসূচি সমন্বয় করবেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

সভায় খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা, জেলা আহ্বায়ক আমীর এজাজ খান, নগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা সদস্য মনিরুল হাসান বাপ্পী, খুলনা বিভাগের ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ ইসলাম অমিত, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুন্ডুসহ অন্যান্য জেলার আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়করা উপস্থিত ছিলেন।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা বলেন, ২২ অক্টোবরের গণসমাবেশের স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ হবে। সমাবেশ সফল করতে আইনশৃংখলা বাহিনীর ভূমিকা, নেতাদের করণীয় নিয়ে বিভিন্ন দিকনির্দেশনা দেওয়া হয়েছে। সেভাবে পরবর্তী কার্যক্রম পরিচালিত হবে।