মায়ের আসনে নৌকার মনোনয়ন পেলেন লাবু চৌধুরী

0
168

প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তার ছোট ছেলে শাহদাব আকবর চৌধুরী লাবু। সাজেদা চৌধুরীর বড় ছেলে আয়মন আকবর চৌধুরী বাবলুও মনোনয়ন চেয়েছিলেন। তবে দলের টিকিট শেষ পর্যন্ত তার ছোট ভাই-ই পেলেন।

মঙ্গলবার (৪ অক্টোবর) গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এই প্রার্থীতা চূড়ান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

গত ২৯ সেপ্টেম্বর থেকে ফরিদপুর-২ আসনে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা নেওয়া শুরু হয়। শনিবার বিকাল পাঁচটা পর্যন্ত মনোনয়ন বিক্রি ও জমা নেওয়া হয়।

আওয়ামী লীগের দপ্তর জানিয়েছে, এই সময়ে মোট ১৭ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এই ১৭ জনের মধ্যে দুইজনই সৈয়দা সাজেদা চৌধুরীর দুই ছেলে আয়মন আকবর চৌধুরী বাবলু ও শাহদাব আকবর চৌধুরী লাবু আওয়ামী লীগের মনোনয়ন তোলেন।

প্রথম দিনে মনোনয়পত্র সংগ্রহ করেন সাজেদা চৌধুরীর ছোট ছেলেসহ আটজন। দ্বিতীয় দিনে সাজেদা চৌধুরীর বড় ছেলে আয়মন আকবর বাবলু চৌধুরীরসহ নয়জন।

মনোনয়ন ফরম সংগ্রহকারীরা হলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য বিপুল ঘোষ, নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আয়মান আকবর বাবলু চৌধুরী, উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ও কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক উপ কমিটির সদস্য অ্যাডভোকেট জামাল হোসেন মিয়া, সৈয়দা সাজেদা চৌধুরী ছোট ছেলে শাহদাব আকবর লাবু, জেলা মৎস্যজীবী লীগের আহবায়ক কাজী আব্দুস সোবহান, জেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি সাইফুজ্জামান জুয়েল, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আতমা হালিম দুলু, কেন্দ্রীয় উপ কমিটির সদস্য সাব্বির চৌধুরী, এয়ার কমডোর (অব:) দেলোয়ার হোসেন, আওয়ামী লীগ নেতা কালাচাঁদ চক্রবর্তী, সাংবাদিক লায়েকুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ মিয়া, পীর সাহেব সায়েম আমির ফয়সাল সামী, হাবিবুর রহমান হাবিব, বাহালুল মজনুল চুন্নু ও এবিএম শফিউল আলম।

গত ১১ সেপ্টেম্বর মারা যান জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। ১৩ সেপ্টেম্বর আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৫ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।