হিলি স্থলবন্দর দিয়ে ৮ দিন আমদানি-রপ্তানি বন্ধ

0
160

হিলি প্রতিনিধিঃ শারদীয় দূগা পূজা উপলক্ষে আজ শুক্রবার থেকে হিলি স্থলবন্দরে ৮দিনের বন্ধ ঘোষনা করা হয়েছে। ফলে এবন্দর দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে কোন পণ্য আমদানি ও রফতানি হবে না।

ভারতের হিলি কাস্টমস ক্লিয়ারিং এন্ড এক্সপোর্টার এসোসিয়েশনের পক্ষ থেকে চিঠির মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে বলে জানিয়েছেন বন্দরের ব্যবসায়ীরা।

হিলি সিএন্ডএফ এজেন্ট আ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত জানান, ৩০ সেপ্টেম্বর শুক্রবার থেকে আগামী ৮ আক্টোবর শুক্রবার পর্যন্ত টানা ৮দিন বন্দরের আমদানি-রফতানি বানিজ্য বন্ধ থাকবে। আগামী ৯ আক্টোবর শনিবার থেকে বন্দরের আমদানি-রফতানি বানিজ্যসহ সকল কার্যক্রম যথারিতি চালু হবে।

এদিকে বন্দরের বে-সরকারী অপারেটর পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের সহকারী ব্যবস্থাপক অশিত কুমার শ্যানাল জানিয়েছেন, ব্যবসায়ীদের পক্ষ থেকে বন্দরে ৮ দিনের বন্ধ ঘোষনা করা হলেও শারদীয় দূগা পূজা উপলক্ষে সরকার ঘোষিত ছুটি ছাড়া অন্যান্য দিন বন্দরের কার্যক্রম চালু থাকবে।

হিলি ইমিগ্রেশন অফিসার ইনর্চাজ বদিউজ্জামান বলেন , দুই দেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ থাকলেও পাসপোর্টে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। এমনকি পুজার দিনও যাত্রীরা দু’দেশের মধ্যে যাতয়াত করতে পারবে।