উল্লাপাড়ায় আলোচিত কৃষক রঞ্জু হত্যায় গ্রেফতার ৩

0
123

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় মুক্তিযোদ্ধার সন্তান কৃষক ছাইদুর রহমান রঞ্জু (৪০) হত্যাকান্ডের সাথে জাড়িত ৩ আসামিকে গ্রেফতার করেছে উল্লাপাড়া মডেল থানা পুলিশ।

গত ২৪ শেষ সেপ্টেম্বর মৃত্যু মুক্তি যোদ্ধার সন্তান সাইদুর রহমান রন্জু রহস্য জনক ভাবে বাড়ি থেকে উধাও হয়। রাতে রঞ্জুর ব্যবহৃত মোবাইল ফোন থেকে রঞ্জুর স্ত্রী বুলবুলি খাতুনের কাছে ফোন করে বলা হয় তাকে জীবিত অবস্থায় ফিরিয়ে পেতে হলে দেড় লাখ টাকা মুক্তিপণ দিতে হবে। তার স্ত্রী টাকা দিতে না পাড়ায় ২৬শে সেপ্টেম্বর রঞ্জুর লাশ উল্লাপাড়া লাহিড়ী মোহনপুর ইউনিয়নের গুনাইগাতী গ্রামের কুমার নদীতে ভাসমান অবস্থায় উদ্ধার করে পুলিশ। রঞ্জুর মোবাইল ফোনের সুত্র ধরে থানা পুলিশ বৃহস্পতিবার ৩ হত্যাকারীকে গ্রেফতার করে। তারা হচ্ছে গুনাইগাঁতী গ্রামের গোলজার শাহের ছেলে আব্দুল মোমিন শাহ (৩০), সাহেব আলীর ছেলে আলাউদ্দিন প্রামানিক (১৯) ও আবুল কাসেমের পুত্র সোহেল রানা (২২)। ঘাতকরা পুলিশকে জানান, নৌকায় নাচ গানের দলের ভাড়া নিয়ে গোলযোগের জের ধরে রঞ্জুকে খুন করা হয়েছে।

গত ২৪ সেপ্টেম্বর রাতে রঞ্জুর নৌকাটি নাচ গানের দলসহ ভাড়া নিয়ে এলংজানী ঘাট থেকে গুনাইগাঁতী গ্রামের পাশের এলাকায় গিয়ে আমোদ ফুর্তি করা কালে রঞ্জুর সঙ্গে নাচ গানের ভাড়া নিয়ে গোলযোগ বাঁধে। এক পর্যায়ে রঞ্জু লাথি মেরে আসামী আলা উদ্দিনকে নৌকা থেকে পানিতে ফেলে দেয়। পরে ক্ষিপ্ত হয়ে ঘাতকরা নৌকায় থাকা লোহার রড দিয়ে রঞ্জুর মাথায় আঘাত করে এবং গলাটিপে তার মৃত্যু নিশ্চিত করে মরদেহের সঙ্গে দড়ি ও পাথর বেঁধে পানিতে ফেলে দেয়। রঞ্জুকে হত্যার পর আর্থিকভাবে লাভবান হবার লক্ষ্যে হত্যাকারীরা তার স্ত্রীর কাছে দেড় লাখ টাকা মুক্তিপন দাবি করে।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম জানান, মুক্তিপন দাবির আগেই ঘাতকরা রঞ্জুকে হত্যা করে। গ্রেপ্তারকৃতদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে।