বেনাপোলে বিজিবির পৃথক অভিযানে দুই স্বর্ণ পাচারকারী আটক

0
118

নাজিম উদ্দীন জনি,শার্শা(বেনাপোল)প্রতিনিধিঃ যশোরের বেনাপোল সীমান্ত এলাকা থেকে পৃথক অভিযান চালিয়ে ১৯ পিচ স্বর্ণের বারসহ (৩ কেজি ১৬০ গ্রাম ওজনের) পাচারের সময় দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।এসময় তাদের ব্যবহৃত একটি প্রাইভেটকার ও মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

মঙ্গলবার ( ২৭ সেপ্টেম্বর) রাতে বেনাপোল পোর্ট থানার পুটখালী ও মালিপোতা সীমান্ত এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, বেনাপোল পোর্ট থানার ছোট আঁচড়া গ্রামের ইসমাইল সর্দারের ছেলে আঁশা (২৮) ও নামাজ গ্রামের মৃতঃ কালাম হোসেনের ছেলে সোহানুর রহমান বিশাল (২৭)।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান জানান, বেনাপোলের পুটখালী সীমান্ত দিয়ে ভারতে স্বর্ণের চালান পাচার হবে, এমন গোপন খবরে সীমান্তের পুটখালী গ্রামের মসজিদ বাড়ি বিজিবি পোস্ট এলাকা থেকে সন্দেহজনক একটি প্রাইভেটকারের গতি রোধ করে আটক করা হয়। পরে, প্রাইভেটকারটি তল্লাশি করে পেছনের ছিটের পাশে লুকিয়ে রাখা (১ কেজি ৬০ গ্রাম ওজনের) ১ পিচ বড় আকারের স্বর্ণের বার উদ্ধার সহ তাদের আটক করা হয়।

উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৭৪ লাখ ৪৪ হাজার টাকা। অপরদিকে ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, ভারতে পাচারের উদ্দেশ্য বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান মোটরসাইকেল যোগে যশোর বেনাপোল দিয়ে সীমান্ত এলাকায় যাচ্ছে।

এমন খবরে, যশোর-বেনাপোল মহাসড়কের আমড়াখালি বিজিবি পোস্ট এলাকায় নজরদারি বাড়ানো হয়। এসময় পোস্ট এলাকায় এক মোটরসাইকেল আরোহীকে গতিরোধ করতে সংকেত দিলে সে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে, বিজিবি সদস্যরা তাকে ধাওয়া করলে সে বেনাপোল সীমান্তের মালিপুতা এলাকায় মোটরসাইকেল ফেলে গ্রামের মধ্যে পালিয়ে যায়।

এসময় মোটরসাইকেল তল্লাশি করে ১৮ পিচ স্বর্ণ বার (২ কেজি ১০০ গ্রাম ওজনের) উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৬৮ লাখ টাকা বলে তিনি জানান।

আটককৃত আসামিদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান ওই কর্মকর্তারা ।

উল্লেখ্য, একই দিন সকালে ২১ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা রুদ্রপুর সীমান্ত থেকে ইউরিয়া সারের মধ্যে করে পাচারের সময় ১০ পিচ (১ কেজি ২৩৩ গ্রাম ওজনের) স্বর্ণের বারসহ এক পাচারকারী আটক করে।