ঈশ্বরগঞ্জে সাংবাদিকের উপর মাদকসেবীদের হামলায় আদালতে মামলা

0
112

মোঃ ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মাদক কারবারিদের বিরোদ্ধে সংবাদ সংগ্রহ করতে গিয়ে মাদকসেবীদের হামলায় সাংবাদিক আহত হয়েছে। এ ঘটনায় হামলার শিকার সাংবাদিক জাহাঙ্গীর আলম বাদী হয়ে ছয়জনের নাম উল্ল্যেখ করে ২৫ সেপ্টেম্বর রবিবার ময়মনসিংহের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট বাহাদুর ঈশ্বরগঞ্জ আদালতে মামলা দায়ের করেছে। মামলা নং ১১৮১/২০২২ সাল।

আসামীরা হলেন হাসিম উদ্দিনের ছেলে মাহবুবুর রহমান (৩২), আবুল কাসেম (৩৪), তাহির উদ্দিনের ছেলে নবী হোসেন (৪২), হাবিবুর রহমান (৪০), মোস্তফা (৪৫) মৃত ওক্কুন সরকারের ছেলে হাসিম উদ্দিন (৬০)।
মামলার এজহার সূত্রে জানা যায়, গত ১৮ সেপ্টেম্বর ঢাকা থেকে প্রকাশিত দৈনিক ভোরের আকাশ পত্রিকার ময়মনসিংহ জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত সাংবাদিক জাহাঙ্গীর আলম মাদক কারবারিদের বিরোদ্ধে সংবাদ সংগ্রহ করতে যান ঈশ্বরগঞ্জ উপজেলার উচাখিলা ইউনিয়নের চর আলগী গ্রামের হাসিম উদ্দিনের মোড়ে।

এসময় মাহবুব নামে একজনের দোকানের ছাঁদে বসে কয়েকজন মাদক কারবারিকে মাদক কেনাবেচাসহ সেবন করতে দেখা যায়। পরে সাংবাদিক জাহাঙ্গীর ক্যামেরা দিয়ে গোপনে ভিডিও ধারণ করলে একপর্যায়ে তারা দেখে ফেলে। এসময় তারা হামলা করতে তেড়ে আসলে দৌড়ে পালিয়ে আত্মরক্ষা করে সাংবাদিক জাহাঙ্গীর।

এ বিষয়ে সাংবাদিক জাহাঙ্গীর আলম বলেন, মাদক কারবারিদের বড় একটি চক্র দীর্ঘদিন যাবত মাদক বিক্রি ও সেবন করিয়ে এলাকার যুব সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। এ নিয়ে এলাকার সুধী সমাজসহ অভিবাবক মহল মাদকের থাবায় সন্তানদের নিয়ে আতঙ্কিত। স্থানীয় লোকজনের এমন তথ্যতের ভিত্তিতে ১৭সেপ্টেম্বর রাতে সংবাদ প্রকাশের জন্য হাসিম উদ্দিনের মোড় থেকে তথ্য সংগ্রহ করে চলে আসেন। পরদিন দুপুর ১২টার দিকে ওই মাদক কারবারিরা সাংবাদিকের বাড়িতে এসে ভিডিও তথ্য ডিলিট করতে হুমকি দেন। তা না হলে ক্যামেরা ভাঙচুর করে হত্যার পর লাশ ঘুম করারও হুমকি দেয়। এমন হুমকিতে ভিডিও ডিলিট না করলে সাংবাদিককে কিল-ঘুষি দিয়ে মাটিতে ফেলে লাঠি দিয়ে মাথায় আঘাত করে হত্যার চেষ্টা করে। এসময় তার মা বাচাতে আসলে তাঁকেও মারধর করে আহত করে। পরিবারের লোকজন এগিয়ে আসলে মাদকসেবীরা পালিয়ে গেলে তাদেরকে উদ্ধার করে স্থানীয় বাজারে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসার পরে ২৫সেপ্টেম্বর আদালতে মামলা করা হয়।