জলাবদ্ধতা ও ডেঙ্গুর প্রকোপ দূরীকরণে রাজধানীতে ইসলামী আন্দোলনের মানববন্ধন অনুষ্ঠিত

0
161

২৩ সেপ্টেম্বর শুক্রবার বাদ জুমা রাজধানীর ভাটারাস্থ ৩৯ এবং ৪০ নং ওয়ার্ডের দীর্ঘদিনের জলাবদ্ধতা ও ডেঙ্গুর প্রকোপ দূরীকরণের দাবিতে সাঈদনগরে ইসলামী আন্দোলন বাংলাদেশ ভাটারা থানার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ভাটারা থানা সভাপতি মুফতী হাবিবুল্লাহ’র সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের ঢাকা মহানগর উত্তরের সহকারী সাংগঠনিক সম্পাদক মুফতী ফরিদুল ইসলাম।

মানববন্ধনে মুফতী ফরিদুল ইসলাম বলেন, রাজধানীর ৩৯ এবং ৪০ নং ওয়ার্ড দু’টি দীর্ঘদিন যাবৎ অবহেলিত অবস্থায় রয়েছে। বিশেষ করে সাঈদনগর এলাকায় জলাবদ্ধতার কারণে এখানের প্রায় ৫০ হাজার মানুষকে দূর্ভোগ পোহাতে হয়। এই এলাকার রাস্তা ভেঙ্গে খাল খন্দে পরিণত হয়েছে। জলাবদ্ধতা দেখলে মনে হয় না এটা সিটি কর্পোরেশনের আওতাধীন কোন এলাকা। ৪০ নং ওয়ার্ড এর রাস্তার কাজ শুরু হলেও ধীরগতির কারনে এই ওয়ার্ডের মানুষদেরকে দূর্ভোগ পোহাতে হচ্ছে। দীর্ঘদিন ধরে জলাবদ্ধতার কারনে ডেঙ্গু সহ নানান অসুখে ভুগছে এ এলাকার মানুষ।

সভাপতির বক্তব্যে মুফতী হাবিবুল্লাহ বলেন, স্থানীয় কমিশনার বারবার ওয়াদা করলেও এ ব্যাপারে তেমন কোন জোরালো পদক্ষেপ অদ্যবদি চোখে মেলেনি। স্থানীয় জনগণ আজ মাঠে নামতে বাধ্য হয়েছে মৌলিক অধিকার আদায়ের দাবীতে।

অনতিবিলম্বে ওয়ার্ড দু’টির জলাবদ্ধতা ও ডেঙ্গু সমস্যা সহ সকল সমস্যার সমাধান করার জন্য দাবী জানান বক্তারা।