বরগুনায় সেনা সদস্যের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

0
91

বরগুনা প্রতিনিধিঃ বরগুনার পাথরঘাটায় অবসরপ্রাপ্ত এক সেনা সদস্যের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। রবিবার বেলা ১১টার দিকে পাথরঘাটা সদর ইউনিয়নের গহরপুর গ্রামে মৃত্যু সেনা সদস্য ইদ্রিস মিয়ার নিজ বাড়িতে রাষ্ট্রীয় মর্যাদা প্রধান করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনী ৭ ডিভিশনের পটুয়াখালী ক্যান্টনমেন্ট সেনা সদস্যরা এই রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করেন। দশ সদস্যের সেনাবাহিনী দলের নেতৃত্ব দেন ওয়ারেন্ট অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন। এ সময় মৃত্যু ইদ্রিস মিয়ার পরিবারকে সেনাবাহিনীর পক্ষ থেকে নগদ ১০ হাজার টাকা সহয়তা প্রদান করা হয়।

ওয়ারেন্ট অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন জানান, করোনা পরিস্থিতিতে একজন সেনা সদস্যের মৃত্যু হলে আমরা সরকারের নিয়ম অনুযায়ী বাহীনির নিজ দায়ীত্বে দাফনের সকল খরচ বহন করা হয়। ইদ্রিস মিয়ার বেলায়ও আমরা সেনাবাহিনীর নিজ দায়ীত্বে সরকারের নিয়ম পালন করেছি।

মৃত্যু ইদ্রিস মিয়ার ছোট ভাই ইলিয়াচ মিয়া জানান, তার ভাই সেনাবাহিনীর মেডিকেল কোরের একজন সার্জেন্ট ছিল। ২০০০ সালে অবসরে যাওয়ার পর সে তালতলী উপজেলায় গ্রাম্য ডাক্তার হিসাবে রোগীদের চিকিৎসা সেবা দিতেন। শনিবার সকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। মৃত্যুকালে ৩ মেয়ে ও স্ত্রী রেখে গেছেন।