গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের নৈরাজ্য বন্ধ করতে হবে: ফজলে বারী মাসউদ

0
23

রাজধানীর গণপরিবহনে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে প্রশাসন ও সংশ্লিষ্টদের দ্রুত ও কার্যকর পদক্ষেপ নিতে অনুরোধ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

বুধবার বিকেলে আয়োজিত ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের জরুরী বৈঠকে সভাপতির আলোচনায় তিনি বলেন, সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত তথ্য মতে রাজধানীবাসীকে প্রতিদিন প্রায় ১৮২ কোটি টাকা অতিরিক্ত ভাড়া পরিশোধ করতে হচ্ছে। যা স্পষ্ট নৈরাজ্য।

তিনি আরও বলেন, অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে মাঝে মাঝে তৎপরতা লক্ষ্য করা গেলেও এ নৈরাজ্য বন্ধ হচ্ছে না। গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে ব্যর্থ হলে জনজীবন আরও দূর্বিষহ উঠে উঠবে। এছাড়াও তৈল, গ্যাস, পানি থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় সকল জিনিসের মূল্য আকাশচুম্বী। রাজধানীবাসীর কষ্ট লাঘবে সরকার ও সংশ্লিষ্টদের আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

সভায় উপস্থিত ছিলেন নগর সহ-সভাপতি আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন, জয়েন্ট সেক্রেটারী নূরুল ইসলাম নাঈম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী ফরিদুল ইসলাম, প্রচার ও দাওয়াহ সম্পাদক ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন পরশ, দফতর সম্পাদক মুফতী নিজাম উদ্দিন, অর্থ ও প্রকাশনা সম্পাদক প্রভাষক ডাক্তার মুজিবুর রহমান, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক আলহাজ্ব এডভোকেট শওকত আলী হাওলাদার, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট হানিফ আলী, শিক্ষঅ ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ওয়ারেন্ট অফিসার (অব.) আলহাজ্ব আমীনুল হক তালুকদার সহ নগরের অন্যান্য নেতৃবৃন্দ।