কুষ্টিয়ায় মাদকের মামলায় ৬ মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

0
132

কুষ্টিয়ার দৌলপুরের মাদকের মামলায় ৬ মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদন্ড দেয়া হয়। রবিবার বেলা ১২টার দিকে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মোঃ তাজুল ইসলাম তিন আসামির উপস্থিতিতে এই রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ধর্মদহ গ্রামের দবির কশাই এর ছেলে বাবুল (৩৫), রমজান আলীর ছেলে মুসলাম আলী (৩২), লিয়াকত আলীর ছেলে জাহাঙ্গীর আলী (৩২), সিরাজ মন্ডলের ছেলে বকুল মন্ডল (৩০), মমিনের ছেলে জাহিদুল (২৫) এবং একই উপজেলার ডাংমড়কা গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে হাবু মন্ডল (৩০)। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার তিন আসামীকে বেকসুর খালাস প্রদান করেন আদালত। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত আসামী জাহাঙ্গীর, জাহিদুল এবং হাবু মন্ডল আদালতে উপস্থিত ছিলেন। বাকি তিন আসামী পলাতক আছে। রায় ঘোষনার পর দন্ডপ্রাপ্ত আসামীদের জেলা কারাগারে পাঠানো হয়।

কুষ্টিয়া জজ কোর্টের পিপি এ্যাডঃ অনুপ কুমার নন্দী রায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, ২০১৪ সালের ২৪ মে গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ধর্মদহ গ্রামের একটি মাঠের মধ্যে পান বরজের পাশে অভিযান চালিয়ে ৪৬ কেজি গাঁজা এবং ৬৭১ বোতল ফেন্সিডিল জব্দ করে জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় জব্দকৃত মাদক ছাড়িয়ে নিতে পুলিশের উপর হামলা করে মাদক ব্যবসায়ীরা।

এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের এসআই খাদেমুল ইসলাম বাদী হয়ে ৯ জনকে আসামী করে দৌলতপুর থানায় একটি মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে ২০১৪ সালের ২৩ জুন ৯ আসামীর বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই এস এম জাহিদ বিন আলম। এই মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে রবিবার আদালত এই রায় ঘোষণা করেন।