মুন্সীগঞ্জে ভূয়া পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনায় গ্রেফতার-১১

0
732

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে ভূয়া পুলিশ পরিচয়ে পৃথক তিনটি ডাকাতির ঘটনায় ১১ জন ডাকাতকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর ) দুপুরে মুন্সীগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন মুন্সীগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন।

তথ্য সুত্রে জানা যায়, গত ৮ সেপ্টেম্বর সন্ধায় মুন্সীগঞ্জ সদর উপজেলার চরডুমুরিয়া বাজারের তৃষ্ণা জুয়েলার্স এর মালিক প্রবির পাল তার দোকান থেকে বাড়ি ফেরার পথে ভিটি হোগলা এলাকায় ৫ জন লোক পুলিশ পরিচয় দিয়ে তার হাতে হ্যান্ডকাফ পরিয়ে তার মটরসাইকেল, ৫০ ভরি স্বর্ণালংকার ও ২ লক্ষ টাকা ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় প্রবির পাল গত ৯ই সেপ্টেম্বর মুন্সীগঞ্জ সদর থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশ বিশেষ তথ্য প্রযুক্তির সহয়তায় এই ঘটনায় জড়িত, খলিলুর রহমান, মোহাম্মদ আলী, শামীম বেপারী এবং মো. আনোয়ার হোসেনকে আটক করে পুলিশ। এছাড়াও ছিনতায় হওয়া স্বর্ণ ক্রয় করার দায়ে সবি রঞ্চন নিশি ও মিঠু কর্মকারকে ফরিদপুর জেলার ভাঙা থেকে গ্রেফতার করা হয়। ছিনতাই হওয়া মটরসাইকেল ও ৫ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়।

তথ্য সুত্রে আরো জানা যায়, গত ২৯ জুন একই কায়দায় পুলিশ পরিচয়ে হ্যান্ডকাপ পরিয়ে মুন্সীগঞ্জ সদর থানার মিল্কিপাড়া এলাকায় মা জুয়ের্লাস এর মালিক পলাশ বাড়ৈর কাছ থেকে ১০ ভরি স্বর্ণ ও ৩ লক্ষ টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে। এই ডাকাতির ঘটনায় আটক খলিলুর রহমান, মোহাম্মদ আলী এবং মো. আনোয়ার হোসেন উক্ত অপরাধে জড়িত থাকার কথা স্বীকার করে। আটকদের ত স্বীকারোক্তি মতে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা এলাকা হতে এ ঘটনায় জড়িত জুবায়ের আলমকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় চোড়াই স্বর্ণ ক্রয়ের সাথে জড়িত থাকায় নিরঞ্জণ হালদার নামে আরেকজনকে গ্রেফতার করা হয়।

এছাড়াও গত ১২ই সেপ্টেম্বর মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার কেয়াটখালী সংগ্লগ্ন ঢাকা মাওয়া এক্রপ্রেসওয়ের সার্ভিস রোডে ডাকাতির ঘটনায় ঢাকার কেরানীগঞ্জ এলাকা হতে ডাকাত কালাম বেপারী, রফিক এবং রফিকুল ইসলাম বাবুকে গ্রেফতার করা হয়।

প্রাসঙ্গিক, গ্রেফতারকৃত খলিলুর রহমান এর বিরুদ্ধে ২টি, মোহাম্মদ আলীর বিরুদ্ধে ৫টি, শামীম বেপারীর বিরুদ্ধে ১টি এবং আনোয়ার হোসেনের বিরুদ্ধে ২টি মামলা রয়েছে। এছাড়াও অভিযুক্ত জুবায়ের আলমের বিরুদ্ধে ৯টি মামলা রয়েছে এবং রফিকের বিরুদ্ধে ঢাকা জেলায় ২টি, কালাম বেপারী @ কসাই কালাম এর বিরুদ্ধে ৫টি মামলা রয়েছে।