‘ল্যান্ড ল’কে ২ গোলে উড়িয়ে দিলো ইসলামের ইতিহাস

0
420

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় আইন ও ভ‚মি প্রশাসন বিভাগকে ০-২ গোলে উড়িয়ে দিয়ে শুভ সূচনা করেছে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে এই খেলাটি অনুষ্ঠিত হয়। ইসলামের ইতিহাস বিভাগের হয়ে গোল করেছেন প্রথম বর্ষের শিক্ষার্থী জিহান ও সজীব।

ম্যাচ সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে ‘খ’ গ্রæপের ম্যাচে আইন ও ভ‚মি প্রশাসন বিভাগ এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ মুখোমুখি হয়। খেলার প্রথম মিনিটেই প্রতিপক্ষ দলের ডিফেন্ডার কর্তৃক ডি বক্সে হ্যান্ড করায় পেনাল্টি পায় ইসলামের ইতিহাস বিভাগ। পেনাল্টি থেকে গোল আদায় করে নেয় জিহান। প্রথমার্ধের বাকি সময়ের আক্রমণের মাধ্যমে বেশ চাপে রাখে ‘ল্যান্ড ল’কে।

খেলার দ্বিতীয় অর্ধের ১০ মিনিটে ডি বক্সের বাইরে থেকে বাড়ানো শিপনের পাস থেকে গোল আদায় করে নেয় সজিব। ফলে ২-০ গোলো এগিয়ে যায় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ। বাকি সময়ে শত চেষ্টা করেও গোল পরিশোধ করতে পারেনি আইন ও ভ‚মি প্রশাসন বিভাগ। ফলে ২-০ গোলে পরাজিত হয়ে মাঠ ছাড়ে তারা আর জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধিনায়ক ম্যানুয়েল হিরা বলেন, বৃষ্টির কারণে মাঠে পানি ছিলো। তাই আমার খেলোয়াড়রদের কিছুটা সমস্যা হয়েছে। তারপরও সবাই সবার সেরাটা দিয়ে চেষ্টা করেছে। ফলে আজকে আমরা এই ফলাফল পেয়েছি। এই জয়টা আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। এখনো অনেকটা পথ বাকি আছে, এটা তো আমাদের প্রথম ম্যাচ ছিলো। এই ম্যাচের ভুলগুলো শুধরে পরবর্তী ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছি। আমাদের কোচ, ম্যানেজার, স্যারদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

দলের সহকারী ম্যানেজার পারভেজ মোশারফ বলেন বলেন, খেলার শুরুতেই বৃষ্টি, মাঠে পানিও জমে ছিলো। তারপরও প্রথম ম্যাচে আমরা জয় পেয়েছি। আমাদের খেলোয়াড়রা দীর্ঘ দিন মাঠে ঘাম ঝরিয়ে অনুশীলন করেছে। এই জয় আমাদের আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দিয়েছে। আমাদের টিম আগামী ম্যাচে আরো ভালো করবে বিশ্বাস।

ইসলামের ইতিহাসের হয়ে খেলেছেন- ম্যানুয়েল হিরা (গোলকিপার ও ক্যাপ্টেন), তাপস লাকড়া, নাহিদ হাসান শিপন, ইকরাম হোসেন, কামরুল ইসলাম, নাছিম, মাজহার, জিহান, সজিব, শান্ত, রাকিব, ধনেশ, জুয়েল ও তাজ। দলের ম্যানেজার সৈকত হোসেন।