রাত পোহালেই ধামরাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলন

0
154

রনজিত কুমার পাল বাবু,ঢাকা জেলা প্রতিনিধি: ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ধামরাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলন -২০২২ আগামী ১৪ই সেপ্টেম্বর বুধবার অনুষ্ঠিত হইবে। প্রায় এগার বছর পর ধামরাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে সম্মেলনকে ঘিরে নানা আলোচনা হচ্ছে কে হচ্ছেন নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। এনিয়ে রাজনৈতিক মহল থেকে শুরু করে সকল শ্রেনী পেশার লোকের কৌতূহল ।

বর্তমান কমিটির সভাপতি সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা এমএ মালেক ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাকু।

সম্মেলন উপলক্ষে ধামরাই হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ কলেজ মাঠে একটি আধুনিক মঞ্চ নির্মাণ ও প্যান্ডেল তৈরির কাজ চলমান রয়েছে।অন্যান্য সকল প্রস্তুতি চলছে। যার যার নেতাকর্মীরা ব্যানার-ফেস্টুন লাগানোর কাজে ব্যস্ত সময় পাড় করছেন।

এবার সভাপতি হতে ইচ্ছুক বর্তমান ধামরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা -২০ ধামরাই আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএ মালেক,পৌর মেয়র ও পৌর আ’লীগের সভাপতি আলহাজ্ব গোলাম কবির মোল্লা, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, সাবেক ছাত্রনেতা মনোয়ার হোসেন।

সাধারণ সম্পাদক হতে ইচ্ছুক বর্তমান সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাকু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সানোড়া ইউপি চেয়ারম্যান মোঃ খালেদ মাসুদ লাল্টু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ প্রমূখ।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সম্মতি দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক ও সেতু মন্ত্রণালয়ের মানণীয় মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্হানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষি মন্ত্রী
ড. আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি,কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রী ডাঃ দিপু মনি এমপি, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী মির্জা আজম এমপি সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সম্মেলন উপলক্ষে ধামরাইয়ের আনাচে কানাচে সর্বত্র আলোচনা ধামরাই উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে কারা আসছেন আগের নেতৃত্ব থাকছে নাকি নতুন মুখ আসছে।

নানা জনের নানান কথা চলছে কেউ বলছে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক এবারও বহাল থাকবে।আবার কেউ বলছে সভাপতি পুরোনা জন সাধারণ সম্পাদক নতুন মুখ দেখা যাবে।আবার কেউ বলছে নতুন নেতৃত্ব নতুন মুখ আসবে।

আজ রাত পোহাতে ধামরাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলন -২০২২ শুরু হবে।সকল জল্পনা কল্পনার অবসান ঘটছে যাচ্ছে আগামীকাল ১৪ই সেপ্টেম্বর রোজ বুধবার ধামরাই হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠের দিকে সবার নজর থাকবে।

ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট খন্দকার আবুল কাশেম রতন বলেন ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ধামরাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলন বর্ণাঢ্য আয়োজনে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হইবে বলে আমি আশাবাদী।