চেলসির নতুন কোচ গ্রাহাম পটার

0
135

চেলসির নতুন কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন গ্রাহাম পটার। ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। থমাস টাচেলকে বরখাস্তের পর চেলসির নতুন মার্কিন মালিক ব্রাইটনের বসের সাথে চুক্তি করতে খুব একটা সময় ব্যয় করতে চাননি। সোয়ানসি সিটি ও সুইডিশ ক্লাব ওস্টারসান্ডের সাবেক কোচ পটারকে শনিবার প্রিমিয়ার লিগে ফুলহাম সফরের আগেই চুক্তিভূক্ত করলো চেলসি। পাঁচ বছরের চুক্তিতে চেলসিতে তিনি নিয়োগ পেয়েছেন।

স্ট্যামফোর্ড ব্রীজে নিয়োগ পেয়ে ৪৭ বছর বয়সী পটার বলেছেন, “আমি সত্যিই দারুন গর্বিত। চমৎকার একটি ফুটবল ক্লাবকে প্রতিনিধিত্ব করাটা আসলেই বিশেষ কিছু। চেলসির নতুন মালিকানাধীন গ্রুপের সাথে কাজ করতে পারাটাও সৌভাগ্যের। দারুন কিছু খেলোয়াড়ের সাথে কাজ করতে আমি মুখিয়ে আছি। আশা করছি সবাই মিলে চেলসির সুন্দর একটি ভবিষ্যতের জন্য কাজ করতে পারবো।”

টাচেলকে সড়িয়ে দেবার পর কোচের পদে বেশ কয়েকজনের নামই শোনা গিয়েছিল। এই তালিকায় টটেনহ্যামের সাবেক ম্যানেজার মরিসিও পোচেত্তিনো, স্পোর্টিং লিসবনের রুবেন আমোরিমের সাথে জিনেদিন জিদান ও লিস্টার সিটির ব্রেন্ডন রজার্সের নামও উঠে এসেছিল। কিন্তু শেষ পর্যন্ত ব্রাইটনের বর্তমান কোচ পটারের সাথেই চুক্তি চূড়ান্ত করলো ব্লুজরা। বৃহস্পতিবারও ব্রাইটনের অনুশীলন গ্রাউন্ডে দেখা গেছে পটারকে।

৪৭ বছর বয়সী পটারকে ইংল্যান্ডের ভবিষ্যত ম্যানেজার হিসেবে ইতোমধ্যেই বিবেচনা করা হচ্ছে। সীমিত বাজেট সত্বেও ভিন্ন ধাঁচের খেলা দিয়ে তিনি ব্রাইটনকে এগিয়ে নিয়ে যাবার কাজ করে যাচ্ছেন। প্রিমিয়ার লিগে এবারের মৌসুমে ছয় ম্যাচ শেষে ব্রাইটন টেবিলের চতুর্থ স্থানে রয়েছে।

মৌসুমে সাত ম্যাচে তৃতীয় পরাজয়ে বুধবার টাচেলকে বরখাস্ত করে চেলসি। বিভিন্ন রিপোর্টের সূত্রমতে জানা গেছে- প্রতিদিনই টাচেলের সাথে খেলোয়াড়দের সম্পর্কের অবনতি হচ্ছিল। একইসাথে স্ট্যামফোর্ড ব্রীজের মালিকের সাথেও টাচেলের সম্পর্কটা ভাল যাচ্ছিল না। পিএসজির সাবেক বস টাচেলের অধীনে চেলসি ২০২১ সালের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ছাড়াও এ বছরের শুরুতে ক্লাব বিশ্বকাপের শিরোপা জয় করে। মঙ্গলবার ডায়নামো জাগ্রেবের বিপক্ষে ১-০ গোলের হার দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ মিশন শুরু করার পর নতুন বস টট বোহেলি টাচেলের ব্যপারে আর কোন ছাড় দিতে রাজী হননি।

ছয় ম্যাচ পর লিগ টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে চেলসি। শীর্ষে থাকা আর্সেনালের থেকে তাদের পয়েন্টের ব্যবধান পাঁচ।