শ্বশুরালয়ে উদ্ধার ইবি ছাত্রীর মরদেহ

0
220

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফোকলোর স্টাডিস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তাসনিম উর্মির (২৩) মরদেহ নিজ শ্বশুরবাড়ি থেকে উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) দিবাগত রাতে মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলী মোড় এলাকায় স্বামীর গৃহে শ্বাসরোধে গৃহবধূকে হত্যা করা হয়েছে বলে প্রকাশ্যে আসে। এদিকে উক্ত ঘটনার পর থেকে স্বামী আশরাফুজ্জামান প্রিন্স পলাতক রয়েছেন বলে জানা যায়।

নিহত উর্মি গাংনী উপজেলার চাঁদপুর গ্রামের গোলাম কিবরিয়ার মেয়ে এবং একই উপজেলার কাথুলী মোড় এলাকার আশরাফুজ্জামান প্রিন্স এর স্ত্রী। দম্পতির এক ছেলে সন্তান রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রিন্স ছিল মাদকাসক্ত। এছাড়াও প্রতিনিয়ত সে কারণে-অকারণে তার স্ত্রীকে মারধর করতেন বলেও স্থানীয়রা অভিযোগ করেন।

উর্মির বাবা গোলাম কিবরিয়া জানান, ঐ ছেলে একটা নেশাখোর। নেশা করে এসে আমার মেয়েকে মারধোর করেছে। তার গায়ে অসংখ্য আঘাতের চিহ্ন আছে। তারা আমার মেয়েটকে মেরে ফেলে জানালার সাথে ঝুলিয়ে রেখেছিলো। তারপর হাসপাতালে লাশ নিয়ে গেছে। কি দরকার ছিলো এই নাটক সাজানোর।

তিনি মেয়ের শ্বশুর, শ্বাশুড়ী এবং জামাইকে অভিযুক্ত করে বলেন, ওরা এক বছর যাবৎ আমার মেয়ের উপর শারীরিক, মানসিক নির্যাতন করছিল। ওর স্বামী নেশা করত, স্ত্রী হিসেবে এর বিরোধিতা করলে তারা একত্রিত হয়ে আমার মেয়ের উপর নির্যাতন করত। আমরা এখন হত্যা মামলা দায়ের করব।

এদিকে উর্মির এমন আকস্মিক মৃত্যুর ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে তার বিশ্ববিদ্যালয়ের সহপাঠী ও শিক্ষকদের মাঝে।

এ ঘটনায় উর্মির বিভাগের সভাপতি ও সহকারী অধ্যাপক ড. মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, পুলিশ এটা একটা অপমৃত্যুর মামলা নিয়েছে। আমরা চাই মৃত্যুর সঠিক কারণটা উদঘাটিত হোক। সাইন্টিফিক রিপোর্ট অনুযায়ী যদি এটা অপমৃত্যু হয়ে থাকে, তার প্রাণহানির পিছনে যদি কোনো ব্যক্তি মানুষ থাকে, সেটা যেন উদঘাটন করা হয় এবং এর সাথে যারা জড়িত থাকবে তাদের সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তি হয় এটা আমাদের দাবি থাকবে।

গাংনী থানা সূত্রে জানা যায়, উর্মির শরীরের আঘাতের আলামত রয়েছে। ময়নাতদন্তের পর কিভাবে তার মৃত্যু হয়েছে তা সঠিক ভাবে বলা সম্ভব হবে।