জাতীয় পার্টিই দেশের রাজনীতির মূল চালিকা শক্তি: অ্যাডভোকেট সালমা

0
339

বাংলাদেশের রাজনীতির মূল চালিকা শক্তি হচ্ছে জাতীয় পার্টি। আর জাতীয় পার্টিকে বাদ দিয়ে কারো একার পক্ষে রাষ্ট্র ক্ষমতায় যাওয়াও সম্ভব নয়। মনে রাখতে হবে, জাতীয় পার্টি বাংলাদেশের উন্নয়ন কার্যক্রমে দীর্ঘ ৯ বছর কাজ করে দেশকে এগিয়ে নিয়ে গেছে। শিক্ষা, নারীর ক্ষমতায়ণ ও যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন করেছে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকার নবাবগঞ্জের বধর্ণপাড়ায় অবস্থিত দলীয় কার্যালয়ে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী, যমুনা গ্রুপের চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি শোল্লা ও নয়নশ্রী ইউনিয়ন জাতীয় পার্টির প্রতিনিধি সম্মেলনে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে এসব কথা বলেন।

সাবেক প্রতিমন্ত্রী সালমা ইসলাম এমপি বলেন, জাতীয় পার্টি বাংলাদেশের জনগণের রাজনৈতিক, অর্থনৈতিক মুক্তির দিশারি হিসেবে দীর্ঘসময় রাষ্ট্র ক্ষমতায় থেকে জনগণের সেবা করেছে। আমরা সেই দলের নেতা হিসেবে সবাই মিলে সংগঠন শক্তিশালী করার মাধ্যমে এগিয়ে যাব। এটাই হোক আজ থেকে রাজনৈতিক অঙ্গীকার।

এ সময় সালমা ইসলাম জাতীয় পার্টির প্রতিটি নেতাকর্মীকে তৃণমূলে সক্রিয় করার মাধ্যমে সংগঠনকে গতিশীল করতে নির্দেশ প্রদান করেন। তিনি এরশাদ সরকারে দীর্ঘ ৯ বছরের শাসন আমলের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন।

এই দিন জাতীয় পার্টির প্রতিনিধি সম্মেলনে মো. মতিন মেম্বারকে সভাপতি ও মুন্নু মিয়াকে সাধারণ সম্পাদক, মো. মিথুন যুগ্ম সাধারণ সম্পাদক, আ. হালিম ও আব্দুর রহমানকে সাংগঠনিক সম্পাদক করে শোল্লা ইউনিয়ন এবং ওয়াসিম আহমেদকে সভাপতি ও শাহাদাত হোসেনকে সাধারণ সম্পাদক করে নয়নশ্রী ইউনিয়ন জাতীয় পার্টির কমিটি গঠন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, নবাবগঞ্জ উপজেলা জাতীয় পার্টির নেতা খলিলুর রহমান, এমএ মজিদ, আসাদুজ্জামান চৌধুরী রানা, তানজিনা আহমেদ প্রমুখ।