পঁচা ডিম দিয়ে তৈরি করা হচ্ছিলো কেক ও বিস্কুট, ৪শ’ পঁচা ডিম ধ্বংস ও জরিমানা

0
228

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁয় বেকারিতে পঁচা ডিমদিয়ে তৈরি হচ্ছিলো কেক ও বিস্কুট। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের যৌথ অভিযান ৪শ’ পঁচা ডিম ধ্বংস সহ বেকারি মালিকের ৭ হাজার টাকা জরিমানা।

সত্যতা নিশ্চিত করে অভিযানিক কর্মকর্তা মোঃ শামীম হোসেন প্রতিবেদককে জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে, নওগাঁ জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় ও নওগাঁ সদর উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শামীম হোসেন এর নের্তৃত্বে মঙ্গলবার ৬ সেপ্টেম্বর নওগাঁ জেলা সদর উপজেলার শৈলগাছি হাজীপাড়া এলাকায় অভিযান পরিচালনা করাকালে

‘শৈলগাছি হাজীপাড়ায়’ অবস্থিত আশা ফুড প্রোডাক্ট এর সত্ত্বাধিকারী মোঃ সাইফুল ইসলাম কে অস্বাস্থ্যকর পরিবেশে বেকারী সামগ্রী তৈরি এবং পঁচা ডিম দিয়ে কেক ও বিস্কুট তৈরির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থায় ৭ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। একই সময় ৪শ’ টি পঁচা ডিম ঘটনাস্থলে ধ্বংস করা হয়।

অভিযানে নিরাপদ খাদ্য কর্মকর্তা জনাব চিন্ময় প্রামানিক এবং নওগাঁ পুলিশ লাইনের একটি চৌকষ টিম সহযোগীতা করেন।

জনস্বার্থে এ ধরনের তদারকি ‘অভিযান’ আগামীতেও অব্যাহত থাকবে বলেও প্রতিবেদককে নিশ্চিত করেন অভিযানিক কর্মকর্তা মোঃ শামীম হোসেন।