ফজলে রাব্বি মিয়ার আসনে নৌকার মনোনয়ন কিনলেন রিপন

0
248

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ জাতীয় সংসদের সদ্য সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার আসনে (গাইবান্ধা-৫) আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন।

রোববার (৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টায় রাজধানীর ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে তিনি এ মনোনয়ন সংগ্রহ করেন।

মাহমুদ হাসান রিপন ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য।

জানা গেছে, মাহমুদ হাসান রিপনের পাশাপাশি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী প্রয়াত ফজলে রাব্বী মিয়ার মেয়ে এবং ফুলছড়ি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারজানা রাব্বী বুবলী, ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি এম সেলিম পারভেজ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-সম্পাদক ও মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন, যুবলীগ নেতা সুশীল চন্দ্র সরকার।এর আগে গত ২৩ জুলাই মারা যান সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া। তার মৃত্যুতে গাইবান্ধা-৫ আসনটি শূন্য হয়। আসন শূন্য হওয়ার পরবর্তী ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচনটি সম্পন্ন করার বাধ্যবাধকতা রয়েছে।

আসনটিতে প্রার্থী দিতে আজ থেকে মনোনয়নের আবেদনপত্র বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। চলবে ৮ সেপ্টেম্বর পর্যন্ত।

একই সঙ্গে দেশের ৬১টি জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের জন্যও ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন দলটি।

আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় (বাড়ি-৫১/এ, সড়ক-৩/এ, ধানমন্ডি আ/এ, ধানমন্ডি, ঢাকা) থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ এবং জমা প্রদান করতে হবে।