উল্লাপাড়ায় অনুমোদনহীন ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

0
265

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় অভিযান চালিয়ে অনুমোদনহীন শেফা ডায়াগনষ্টিক এন্ড কনসালটেশন সেন্টার নামের এক স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানকে সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত৷ এছাড়া আরেকটি ক্লিনিকে মালামাল জব্দ ও জরিমানা করা হয়েছে।

বুধবার বিকেলে উল্লাপাড়া পৌর শহরের শ্যামলীপাড়া এলাকায় অবস্থিত শেফা ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারেকে সিলগালা করা হয়। এরমধ্যে ডাঃ কাশেম এন্ড ডাঃ রাবেয়া ইস্পেরিয়াল এন্ড কনসালটেশন সেন্টারে অভিযান চালিয়ে ত্রুটিপূর্ণ যন্ত্রপাতি জব্দ ও পাচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আতাউল গনি ওসমানী এ তথ্য নিশ্চিত করে বলেন, সরকারের নির্দেশের বাইরে অবৈধভাবে গড়ে ওঠা ক্লিনিক, ডায়াগনস্টিক ও চিকিৎসকদের বিরুদ্ধে জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উল্লাপাড়ার সহকারী কমিশনার (ভূমি) ইশরাত জাহান জানান, বৈধ কাগজপত্র না থাকায় ও ক্লিনিক মালিক পালিয়ে যাওয়ায় শেফা ডায়াগনস্টিক সেন্টারেকে সিলগালা ও ত্রুটিপূর্ণ যন্ত্রপাতি ব্যবহার করায় ডাঃ কাশেম এন্ড ডাঃ রাবেয়া ইস্পেরিয়াল এন্ড কনসালটেশনকে জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত জাহান এর সাথে অন্যান্যদের মধ্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আতাউল গনি ওসমানী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. নাসির উদ্দিন, স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক ফজলুল হক বারী উপস্থিত ছিলেন।