তেলের দাম কমিয়ে নজির সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের

0
130
ফাইল ছবি।

জনগণের দুঃখ-দুর্দশা বোঝে বলেই শেখ হাসিনা সরকার জ্বালানি তেলের দাম কমিয়ে নজির সৃষ্টি করেছেন বলে জানিয়েছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার (৩০ আগস্ট) নিজ বাসভবনে ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, বিশ্ব পরিস্থিতির চাপে যখন জ্বালানি তেলের দাম বাড়ানো হয় তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিষ্কার বলেছিলেন, এই মূল্য বৃদ্ধি সাময়িক সময়ের জন্য। দ্রুত মূল্য বৃদ্ধি সমন্বয় করা হবে।

যারা এতদিন অন্ধ সমালোচনা করেছেন, তাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, এখন তাদের মুখ বন্ধ কেন? বঙ্গবন্ধুকন্যা জনগণের দুঃখ-দুর্দশা বোঝে বলেই জ্বালানি তেলের দাম কমিয়ে নজির সৃষ্টি করেছেন।

অথচ বিএনপি ক্ষমতায় থাকাকালে মানুষকে শান্তি দেয়নি, এখনও দিচ্ছে না। বিএনপির দুঃশাসনের ভয়াবহতা এখনও কেউ ভুলে যায়নি।

সরকার সবসময় জনগণের স্বস্তি ও স্থিতিশীলতা চায়। কিন্তু বিএনপি অভিযোগ করছে সরকার নাকি দেশে নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা করছে।

বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে সেতুমন্ত্রী বলেন, সরকার কেন নৈরাজ্য সৃষ্টি করবে। জনগণ সবসময় স্বস্তিতে থাকুক জনবান্ধব সরকার এটাই চায়।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলনের হুমকিকে আওয়ামী লীগ ভয় পায় না। বিএনপি নিজেরা নিজেদের মিছিলে মারামারি করছে। পুলিশের ওপর হামলা করছে, আর দোষ দিচ্ছে আওয়ামী লীগ ও প্রশাসনকে।

বিএনপির কথিত আন্দোলনে জনসমর্থন না থাকায় তারা সন্ত্রাসনির্ভর হয়ে পড়েছে। স্বাধীনতাবিরোধী উগ্র সাম্প্রদায়িক শক্তিকে সঙ্গে নিয়ে বিএনপি আবারও দেশে নৈরাজ্য সৃষ্টির অপপ্রয়াস চালাচ্ছে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।