উত্তরায় লরি চাপায় পুলিশ সদস্যসহ দুই জন নিহতের ঘটনায় চালক আজাদ গ্রেফতার

0
201

মনির হোসেন জীবন- রাজধানীর উত্তরার আব্দুল্লাহপুর মোড়ে ট্রাফিক পুলিশ কনস্টেবল কাজী মাসুদ (৩৮) এবং বাস কাউন্টারের স্টাফ জাহাঙ্গীর আলম (২৮) লরিচাপায় নিহতের ঘটনায় প্রধান আসামি চালক আব্দুল আল আজাদ (২৩)কে নোয়াখালী থেকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত আব্দুল আল আজাদ নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ থানার চর ফকিয়া গ্রামের আব্দুল মান্নানের পু্ত্র বলে জানা গেছে। বর্তমানে সে থানা পুলিশের হেফাজতে আছে।

আজ সোমবার সকালে নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ থানার চর ফকিয়া গ্রাম থেকে তাকে গ্রেফতার করে উত্তরা পশ্চিম থানা পুলিশ। উত্তরায় লরি চাপা দিয়ে তিনি শ্বশুর বাড়ি লুকিয়ে ছিলেন।

আজ সোমবার বিকেলে ডিএমপি উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন লরি চালককে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার দিবাগত রাত তিনটা ২০ মিনিটের দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উত্তরার আবদুল্লাহপুর টঙ্গী ব্রিজের কাছে এ দুর্ঘটনা ঘটে। পরে গুরুতর আহতাবস্থায় কনস্টেবল মাসুদকে উদ্ধার করে উত্তরা আধুনিক মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এছাড়া স্হানীয় টিকেট কাউন্টারের কর্মচারী জাহাঙ্গীর আলম (২৮)কে রাতে উদ্বার করে উত্তরা ১১ নং সেক্টর লেকভিভ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে রোববার সকালে মৃত ঘোষণা করেন।

পুলিশ বলছে, গত শনিবার রাতে উত্তরার আব্দুল্লাহপুরে বেপরোয়াভাবে লরি চালানোর সময় দায়িত্বরত ট্রাফিক কনস্টেবল কাজী মাসুদ ও বাস কাউন্টার কর্মচারী জাহাঙ্গীর আলমকে চাপা দিয়ে পালিয়ে যান ড্রাইভার আব্দুল আল আজাদ। এতে ঘটনাস্থলেই মারা যান কনস্টেবল মাসুদ। চিকিৎসাধীন অবস্থায় পরদিন মারা যান জাহাঙ্গীর আলম। ড্রাইভার আজাদ ভারী যান চালালেও তার লাইসেন্স আছে হালকা যান চালানোর। আব্দুল্লাহপুর পুলিশকে লরি চাপা দেওয়ার পর তিনি লরি ফেলে পালিয়ে শ্বশুর বাড়ি পালিয়ে চলে যান। সেখানে খাটের নীচ থেকে বের করে তাকে গ্রেফতার করে উত্তরা পশ্চিম থানা পুলিশের একটি দল। দুর্ঘটনা কবলিত চাপা দেওয়া চট্টগ্রাম মেট্রো ঢ-৮১-২৬৩৯ নম্বরের সেই লরিটিও জব্দ করা হয়েছে।

এ ঘটনায় নিহত ট্রাফিক পুলিশ কনস্টেবলের স্ত্রী রিমি আক্তার বাদি হয়ে উত্তরা পশ্চিম থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা দায়ের করেন।