উত্তরায় ভুয়া পুলিশ সেজে ছিনতাই, গ্রেফতার এক- ভুয়া ওয়াকিটকি ও মোবাইল উদ্বার

0
101

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরা পূর্ব থানা এলাকা থেকে ভুয়া পুলিশ সেজে ছিনতাই করার সময় একজনকে গ্রেফতার করেছে উত্তরা পূর্ব থানা পুলিশ।

গ্রেফতারকৃতের নাম, মোঃ নাছির (৪৩)। তার গ্রামের বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানী থানার আড়ুয়াকান্দি গ্রামে। তিনি ঢাকা জেলার আশুলিয়া থানার খেজুরবাগান এলাকায় বসবাস করতেন। গ্রেফতারের সময় তার হেফাজত থেকে ছিনতাইয়ে ব্যবহৃত ভুয়া ওয়াকিটকি, পুলিশের পোশাক পরিহিত এককপি ছবি ও ছিনতাইকৃত একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

শুক্রবার উত্তরা পূর্ব থানার আজমপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
আজ শনিবার ডিএমপির উত্তরা পূর্ব থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মোঃ মনিরুল হক ডাবলু গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার সকাল ১০টার দিকে মোঃ রুয়েল মিয়া নামক এক ব্যক্তি উত্তরা পূর্ব থানার ৪নং সেক্টরের একটি বাসায় কাজ করার জন্য নওয়াব হাবীবুল্লাহ স্কুল এন্ড কলেজের সামনে দিয়ে যাচিছল।এসময় পেছন থেকে তাকে ডাক দিয়ে দাঁড় করান ভুয়া পুলিশ পরিচয় দানকারী নাছির। নাছির তার হাতে থাকা ওয়াকিটকি ও পুলিশের পোশাক পরিহিত ছবি দেখিয়ে নিজেকে পুলিশ পরিচয় দিয়ে বলে-“তুইতো মাদকসেবী, গাঁজা খাস”। এই কথা বলে রুয়েলের কাছে থাকা মোবাইল ফোনটি ছিনিয়ে নেন এবং চর থাপ্পর মেরে সোজা সামনের দিকে চলে যেতে বলেন।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, রুয়েল মিয়া একটু সামনে এগিয়ে আশেপাশের লোকজনকে ঘটনার বিষয়ে বললে তারা সবাই নাছিরকে ছিনতাইকারী বলে ধর ধর করে চিৎকার করতে থাকে। এসময় দৌড়ে পালানোর সময় আজমপুর মোড়ে ডিউটিরত উত্তরা পূর্ব থানা পুলিশ নাছিরকে গ্রেফতার করে। জিঞ্জাসাবাদ শেষে তাকে আদালতে পাঠানো হয়েছে।এ বিষয়ে গ্রেফতারকৃতের বিরুদ্ধে উত্তরা পূর্ব থানায় মামলা রুজু করা হয়েছে।