ঠাকুরগাঁওয়ে বিএনপি’র সভায় হামলা; আহত অর্ধ শতাধিক

0
279

জসীম উদ্দিন ইতি, ঠাকুরগাঁওঃ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মুল্যবৃদ্ধির প্রতিবাদ সভায় উষ্কানীমুলক বক্তব্য দেয়ায় ঠাকুরগাঁওয়ে আওয়ামীলীগের নেতাকর্মীরা হামলা করেছে। এ ঘটনায় সংঘর্ষে আহত অর্ধ শতাধিক নেতাকর্মী আহত হয়েছে।

বুধবার (২৪ আগস্ট) বিকেলে জেলার বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপি কার্যালয়ে বিক্ষোভ কর্মসূচী ও প্রতিবাদ সভায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, শান্তিপূর্নভাবে চলছিল প্রতিবাদ সভা। কিন্তু হঠাৎ বিএনপির এক নেতা আ’লীগকে নিয়ে উস্কানীমুলক বক্তব্য প্রদান করলে ক্ষিপ্ত হয় স্থানীয় আ’লীগের নেতাকর্মীরা। পরে তারা ঐক্যবদ্ধভাবে সভাস্থলে হামলা চালায়। ভাংচুর করে শতাধিক চেয়ার। এসময় সংঘর্ষে অর্ধ শতাধিক নেতাকর্মী আহত হয়। অবরুদ্ধ করে রাখা হয় বিএনপি নেতাদের। দুই ঘন্টা পর পরিস্থিতি কিছুটা শান্ত করে তাদের উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় এখনো বালিয়াডাঙ্গী চৌরাস্তা বাজারে থমথমে পরিবেশ বিরাজ করছে।

অন্যদিকে নেতাকর্মীদের অবরুদ্ধ রেখে আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনগুলো পাল্টা বিক্ষোভ মিছিল করে।

এ বিষয়ে উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ড. টিএম মাহবুবর রহমান অভিযোগ করে বলেন, শান্তিপূর্ণ কর্মসূচীর শেষ পর্যায়ে এসময় আওয়ামী লীগ ও পুলিশ যৌথ ভাবে আমাদের উপর হামলা চালায় এবং ছত্রভঙ্গ করে দেয়। পরে আমরা দলীয় কার্যালয়ের ভেতর অবস্থান নিলে বাইরে সভাস্থল ভাংচুর করে। আমরা জেলা শীর্ষ নেতাকর্মীরাসহ প্রায় ২ ঘন্টা ধরে অবরুদ্ধ রয়েছি। দলীয় কার্যালয়ের ভেতরে দরজা ভেঙ্গে আমাদের হামলা করার কয়েকবার চেষ্টা করেছে।

এর আগে দলীয় কর্মসূচীর অংশ হিসেবে বিকাল ৩টায় পুলিশি বাধা উপেক্ষা করে বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপি’র ডাক দেওয়া বিক্ষোভ মিছিল হয় চৌরাস্তায়। এরপরে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে সভায় বক্তব্য প্রদান শুরু করেন। সভায় আ’লীগসহ স্থানীয় এমপিকে কটাক্ষ করে বক্তব্য দিলে হামলা চালায় আওয়ামীলীগের নেতাকর্মীরা।

এ বিষয়ে বালিয়াডাঙ্গী থানার ওসি খায়রুল আনাম জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক কেউ অবরুদ্ধ নেই। কেন এমন ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হবে।